ASANSOL

এবার প্রতিবেশীর বিরুদ্ধেই বেআইনি নির্মাণের অভিযোগ হোটেল মালিকের

বেঙ্গল মিরর, আসানসোল: দিন কয়েক আগেই আসানসোল শহরের জিটি রোডের ভগৎ সিং মোড় সংলগ্ন ব্যস্ততম রাস্তা সেনরেল রোডে নির্মীয়মাণ হোটেলের বেআইনি অংশ ভাঙার নির্দেশ দেওয়া হয়েছিল আসানসোল পুরনিগমের তরফে। এবার সেই হোটেল মালিক লক্ষীকান্ত রায় সেই অভিযোগকারী প্রতিবেশীর বিরুদ্ধেই বেআইনি নির্মাণের অভিযোগ জানালেন আসানসোল পুরনিগমে।



যেদিন পুরনিগমের তরফে বেআইনি নির্মাণ ভাঙার নির্দেশ দেওয়া হয়েছিলো, সেদিন ঐ হোটেলের মালিক পেশায় প্রোমোটার লক্ষ্মীকান্ত রায় ফোনে জানান যে তার কাছে বৈধ সমস্ত কাগজপত্র রয়েছে। এবার ওই হোটেল মালিকের তরফে পাল্টা অভিযোগকারী প্রেম গোয়েলের বিরুদ্ধে বেআইনি নির্মাণের অভিযোগ তাৎপর্যপূর্ন।



এ ব্যাপারে হোটেল মালিক লক্ষ্মীকান্ত রায় বলেন আমার কাছে সমস্ত কাগজপত্র রয়েছে। উদ্দেশ্য প্রণোদিতভাবে আমার বিরুদ্ধে অভিযোগ করা হচ্ছে। যিনি অভিযোগ করছেন তারই আদতে অবৈধ নির্মাণ রয়েছে। আমি ঠিকভাবে ব্যবসা করি তা বোধহয় আমার প্রতিবেশী চান না। সেকারণেই ভিত্তিহীন অভিযোগ করেছেন। আমি কোনো শেড বা অন্য কিছু করবার জন্য দরখাস্ত করেছি। পুরসভার অনুমতি পেলে তবেই কোন নির্মাণকাজ করব।



এই ব্যাপারে আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়কে প্রশ্ন করলে তিনি বলেন দুপক্ষের অভিযোগ পেয়েছি। ইঞ্জিনিয়ারদের টিম সেগুলো খতিয়ে দেখছে। রিপোর্ট পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।তার সাফ কথা, পুর এলাকায় কোন ভবন নির্মাণ করতে হলে, নিয়ম ও আইন মেনে করতে হবে। কোন অন্যায় ও বেআইনি কাজ বরদাস্ত করা হবেনা।

যদিও দিন কয়েক আগে পুরনিগম সূত্রে জানা যায়, জনৈক প্রোমোটার লক্ষী রায় জিটি রোডে ভগৎ সিং মোড় সংলগ্ন ব্যস্ততম রাস্তা সেনরেল রোড লাগোয়া জায়গায় একটি হোটেল তৈরি করছেন। এই নির্মাণ বেআইনি ও পুরনিগমের দেওয়া নকশা বা প্ল্যান ছাড়া করা হচ্ছে বলে দুই প্রতিবেশী অভিযোগ করেন। তারা আসানসোল পুরনিগম এই নিয়ে লিখিত অভিযোগ দায়েরও করেন। সেই অভিযোগের ভিত্তিতে পুরনিগমের ইঞ্জিনিয়ারিং বিভাগের ইঞ্জিনিয়ারিং বেশ কয়েকবার এনকোয়ারি করেন। শুক্রবার তারা আবারও সেখানে যান। এই ব্যাপারে তারা একটি রিপোর্ট মেয়র বিধান উপাধ্যায়কে দেন। তাতে জানা গেছে, ঐ হোটেলের বেশ কিছু অংশ পুরনিগমের পাশ করা নকশা ছাড়াই তৈরি করা হয়েছে।



এই নির্মাণের বিরুদ্ধে অভিযোগকারীদের মধ্যে অন্যতম প্রেম গোয়েল প্রথমবার অভিযোগের সময় বলেন, আমরা অভিযোগ দায়ের অনেক আগেই করেছি। কিন্তু তারপরেও ঠিক মতো পদক্ষেপ নেওয়া হয়নি। এখন শুনেছি মেয়র কিছু নির্দেশ দিয়েছেন। দেখা যাক কি হয়। তিনি আরো বলেন, লক্ষী রায় নামে ঐ প্রোমোটার আমাদেরকে বলেছেন তার কিছু হবেনা। তিনি কার্যত আমাদেরকে হুমকি দিয়েছেন।



যদিও এই প্রসঙ্গে ঐ প্রোমোটারের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার সবকিছু ঠিক আছে। আমি কোনো হুমকি দেইনি। সঠিকভাবে ব্যবসা করতে চাই আসানসোলের বুকে। আসলে যিনি অভিযোগ করেছেন তারই বেআইনি নির্মাণ রয়েছে নিজের জমিতে। আমি নিজেই পুরনিগমের সঙ্গে যোগাযোগ করেছি।

Leave a Reply