ASANSOL

আসানসোল জেলা হাসপাতাল : “কিউআর ” কোড স্ক্যান করে এবার মিলবে আউটডোর টিকিট

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসানসোল জেলা হাসপাতালে রোগীদের পরিসেবা দেওয়ার আরো একটি ক্ষেত্রে ব্যবহার হতে চলেছে আধুনিক প্রযুক্তি। এবার থেকে আসানসোল জেলা হাসপাতালে ” কিউআর ” কোড স্ক্যান করে মিলবে আউটডোর টিকিট। বৃহস্পতিবার আগষ্ট মাসের শেষ দিন থেকে এই সুবিধা শুরু হয়েছে বলে জানান আসানসোল জেলা হাসপাতালের সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস।
জেলা হাসপাতালের যেখানে আউটডোর টিকিট দেওয়ার কাউন্টার আছে, সেখানে এই ” কিউআর ” লাগানো হয়েছে। যিনি আউটডোর চিকিৎসা করাতে আসবেন, তাকে তার ফোনের ইন্টারনেট অন করে ঐ ” কিউআর ‘ কোড স্ক্যান করতে হবে। তারপর একটা ফর্ম আসবে। তাতে নাম সহ বেশ কিছু তথ্য লিখতে হবে। তা লেখার পরে গোটা প্রক্রিয়াটি সম্পুর্ণ হলে, মোবাইলে একটা নম্বর আসবে। সেই নম্বর টিকিট কাউন্টারে দিলে, সেখানে থাকা কর্মী আউটডোর টিকিট প্রিন্ট করে দেবেন। এই টিকিটের জন্য কোন টাকা দিতে হবে না। তবে সরাসরি কাউন্টার থেকে আউটডোর টিকিট কাটতে হলে, আগের মতো ২ টাকা যেমন দিতে হতো, তা দিতে হবে। সেই নিয়মের কোন পরিবর্তন হয়নি। এই ব্যবস্থা ঠিক মতো হচ্ছে কিনা তা দেখতে সুপার এদিন নিজের নামে একটা টিকিট কাটেন।


এই প্রসঙ্গে আসানসোল জেলা হাসপাতালের সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস বলেন, প্রথম দিনেই এই ব্যবস্থায় ভালো সাড়া পড়েছে। বিশেষ করে কমবয়সীদের মধ্যে। কেননা তাদের বলতে গেলে সবার হাতে স্মার্ট ফোন রয়েছে। তিনি আরো বলেন, আগেই রাজ্য সরকারের স্বাস্থ্য দপ্তরের তরফে মেডিক্যাল কলেজ ও জেলা হাসপাতালে এই ব্যবস্থা চালু করার নির্দেশ দেওয়া হয়েছিলো। কোথায় , কোথায় এই ব্যবস্থা চালু করা হয়েছে, তা বলতে পারবো না। এদিন আমরা চালু করলাম।

Leave a Reply