ASANSOLASANSOL-BURNPUR

বার্ণপুরে বাজেয়াপ্ত বেআইনি বাজি, নিরাপত্তার কথা ভেবে নিয়ে যাওয়া হলো বাঁকুড়ায়

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের হিরাপুর থানার অন্তর্গত বার্ণপুরের রামবাঁধ এলাকায় মজুত থাকা গুদামে পুলিশ অভিযান চালিয়ে প্রচুর পরিমানে বাজি উদ্ধার করেছিলো পুলিশ। শনিবার সকালে ট্রাকে সুরক্ষিত ভাবে সেইসব বাজেয়াপ্ত করা বাজি বাঁকুড়া জেলার শালতোড়ার নিয়ে যাওয়া হয়। দমকলের একটি ইঞ্জিনের সঙ্গে ছিলো হিরাপুর থানার পুলিশ।


পুলিশ সূত্রে জানা যায়, হিরাপুর থানা ও আশপাশের এলাকার মানুষদের সুরক্ষা বা নিরাপত্তার জন্য ট্রাকে করে বাজি পাঠানো হচ্ছে বাঁকুড়ার শালতোড়ায়। কোনরকম ভাবে যাতে দুর্ঘটনা না ঘটে তারজন্যই পুলিশের এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানা যায়।
প্রসঙ্গতঃ, গত ২৮ আগষ্ট এই বাজি উদ্ধার হওয়ার ঘটনায় হিরাপুর থানার পুলিশ কাউকে এখনো পর্যন্ত গ্রেফতার করতে পারেনি। জনৈক কৃষ্ণা আগরওয়াল নামে এক ব্যক্তির বিরুদ্ধে হিরাপুর থানার পুলিশ একটি অভিযোগ দায়ের করেছে। সে ফেরার রয়েছে।

পুলিশ তদন্তে নেমে জানতে পারে যে, কৃষ্ণা আগরওয়াল রামবাঁধ এলাকায় একটি বাড়ির চারটি গুদাম ভাড়া নিয়েছিলো। বিভিন্ন সামগ্রীর আড়ালে লক্ষ লক্ষ টাকার বাজি মজুত করে রাখা হয়েছিলো। ইতিমধ্যেই রাজ্য পুলিশের সিআইডি, বোম স্কোয়াড ও পলিউশন কন্ট্রোল বোর্ড এইসব বাজির নমুনা সংগ্রহ করেছে।

Leave a Reply