ASANSOLRANIGANJ-JAMURIA

রানীগঞ্জে স্কুলের এক ছাত্রের চোখে লঙ্কার গুঁড়ো দিয়ে, মুখোশ পরে ব্যাপকভাবে মারধর করার অভিযোগ, গ্রেফতার তিন ছাত্র, তোলা হয় জুভেনাইল আদালতে

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : ( Asansol Raniganj News ) স্কুলের ক্লাস ফাঁকি দিয়ে বাইরে যাওয়ার কথা ক্লাস টিচারকে জানানোয় সহপাঠী কয়েকজন ছাত্র দিল ঐ ছাত্রকে চরম শাস্তি। স্কুল ছুটির পর রাস্তার ধারে ঐ ছাত্রকে একা পেয়ে, চোখে লঙ্কার গুঁড়ো দিয়ে মারধর করার অভিযোগ উঠল সহপাঠী ছাত্রদের বিরুদ্ধে, ঘটনাটি ঘটে রানীগঞ্জ শহর এলাকায়। ঘটনার বিষয়ে পুলিশে অভিযোগ দায়ের করার পরই পুলিশ তিন ছাত্রকে আটক করে। বুধবার তাদের পাঠিয়ে দেওয়া হয় জুভেনাইল আদালতে।

ঘটনা প্রসঙ্গে জানা যায়, খনি শহর রানীগঞ্জের দীর্ঘ প্রাচীন এক হাই স্কুলে, এক নবম শ্রেণীর ছাত্রের চোখে লঙ্কার গুঁড়ো দিয়ে, মুখোশ পরে ব্যাপকভাবে মারধর করার অভিযোগ ওঠে ওই ছাত্রেরই সহপাঠী ছাত্রদের বিরুদ্ধে। অভিযোগ দীর্ঘদিন ধরেই স্কুলের ঐ ছাত্রকে নিয়মিত নির্যাতন চালাত বেশ কিছু জন ছাত্র। তাকে প্রস্রাব করে তা খাওয়ানো হয়েছে, বলেও দাবি করেছে ওই ছাত্র। এ বিষয়ে স্কুল কর্তৃপক্ষকে ওই ছাত্র জানানোর পর স্কুলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে কয়েকজনের খোঁজ খবর নেওয়া হয় তারপরই ঘটে এই বিপত্তি।

অভিযোগ নবম শ্রেণীর ওই ছাত্রের সাথে বেশ কয়েকজন ছাত্র নিয়মিত দুর্ব্যবহার করত, জানিয়েছে প্রতিবাদ করেছে বলে জানায়। একদিন ওই ছাত্রদেরই তিনজন স্কুলের ক্লাস চলাকালীন বাইরে বেরিয়ে যায়, এই বিষয়টি সে ক্লাস টিচারের খোঁজ খবরের সময় টিচার কে জানালে ক্লাস টিচার তাদের বকা দেয়। এরপর ই ওই ছাত্রের সাথে দুর্ব্যবহার করে তারা, পরে ওই ছাত্র স্কুল ছুটির পর বাইরে গেলে তাকে জনা তিনেক ছাত্র নিজেদের মুখ ঢেকে ঘিরে ধরে, চোখে লঙ্কার গুঁড়ো দিয়ে ব্যাপকভাবে মারধর করে বলে অভিযোগ। এই ঘটনার খবর ওই ছাত্রের পরিবারের লোকজন জানার পরপরই তারা পুলিশ প্রশাসনের দ্বারস্থ হয়। পুলিশ ঘটনার খবর পেয়ে সমগ্র ঘটনার তদন্ত শুরু করে এই ঘটনায় যুক্ত থাকা তিন ছাত্রকে আটক করে।

বুধবারই ওই তিন ছাত্রকে তোলা হয় আসানসোল জুভেনাইল আদালতে। এই ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে অভিযুক্ত এক ছাত্র, তবে সে তার বক্তব্যে পাল্টা দাবি করে তাকে হুমকি দিয়ে ওই ছাত্রকে মারধর করতে বলা হয়েছিল, সেই কারণেই সে তার চোখে লঙ্কার গুঁড়ো দিয়ে লাঠি দিয়ে তাকে মারধর করেছে। তবে এই ঘটনায় আরো কেউ যুক্ত রয়েছে কিনা সে বিষয়ে খোঁজ- তল্লাশি শুরু করেছে পুলিশ। কি কারনে এ ধরনের ঘটনা খনি শহরে ঘটছে তা নিয়েও পুলিশ স্কুল চত্বর এলাকার আশেপাশে নজরদারি শুরু করেছে।

Leave a Reply