RANIGANJ-JAMURIA

আড্ডার বরাদ্দ ৩ কোটি ৩৩ লক্ষ টাকা, রানিগঞ্জের শ্মশান ঘাটে বৈদ্যুতিক চুল্লীর ভিত্তি প্রস্তর

বেঙ্গল মিরর, রানিগঞ্জ, চরণ মুখার্জি ও রাজা বন্দ্যোপাধ্যায়ঃ পশ্চিম বর্ধমান জেলার আসানসোল দক্ষিণ বিধানসভা অন্তর্গত রানিগঞ্জের বল্লভপুর শ্মশান ঘাটে ইলেকট্রিক বা বৈদ্যুতিক চুল্লির ভিত্তি প্রস্তর স্থাপন করা হলো। শনিবার এক অনুষ্ঠানে ফলক উন্মোচনের মধ্যে দিয়ে এই ভিত্তি প্রস্তর করেন আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান তথা রানিগঞ্জের বিধায়ক তাপস বন্দোপাধ্যায় ও পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক এস অরুন প্রসাদ। এছাড়াও এদিনের এই অনুষ্ঠানে বল্লবপুর পঞ্চায়েতের প্রধান মিনা ধীবর, উপপ্রধান সহ বিশিষ্টরা উপস্থিত ছিলেন।


বিধায়ক তাপস বন্দোপাধ্যায় বলেন, রানিগঞ্জ চেম্বার অফ কমার্স সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বারবার বল্লভপুর শ্মশান ঘাটে ইলেকট্রিক চুল্লি তৈরীর দাবি করা হচ্ছিল। সেই দাবি পূরণে এদিন টুইন ইলেকট্রিক চুল্লির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হল। আড্ডার তরফে ৩ কোটি ৩২ লক্ষ ৭৮ হাজার টাকা ব্যয়ে এই বৈদ্যুতিক চুল্লি তৈরি করা হবে। সময় লাগবে প্রায় দু’বছরের মতো।


পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক এস অরুন প্রসাদ বলেন, ২০১৭ সাল থেকে এই শ্মশানে বৈদ্যুতিক চুল্লীর তৈরির জন্য প্রচেষ্টা চালানো হচ্ছিলো। সরকারি জমিতে এটা তৈরি করা হচ্ছে। এই এলাকায় আসার জন্য একটি রাস্তা ও নির্মাণ করা হবে। স্থানীয় বাসিন্দারা যেভাবে বৈদ্যুতিক চুল্লি তৈরীর আবেদন করেছিলেন তার থেকে আরও উন্নত পর্যায়ে এই বৈদ্যুতিক চুল্লি তৈরি করা হবে। তাতে আশপাশের এলাকার বাসিন্দাদের সুবিধা হবে।

Leave a Reply