ASANSOLPANDESWAR-ANDAL

সিপিএমের এক কর্মীকে লক্ষ্য করে পরপর তিনটি গুলি

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী : গত কয়েকদিন আগেই সিপিআইএমের বন্ধ থাকা দলীয় কার্যালয় খোলার সময় হাজির থাকতে দেখা গেছিল তৃণমূলের জেলা সভাপতি কে। নজিরবিহীন সেই ঘটনার পরে এবার সিপিএমের এক কর্মীকে লক্ষ্য করে পরপর তিনটি গুলি করার ঘটনা ঘটলো অন্ডাল থানার সিধুলি এলাকায়। ঘটনা প্রসঙ্গে জানা যায় রানীগঞ্জের বল্লভপুর গ্রাম পঞ্চায়েতের কর্মী বুদ্ধদেব সরকার খান্ডরা থেকে স্করপিও তে করে বাড়ি ফিরছিল সে সময়ই সিধুলির মোড়ের কাছেই দুষ্কৃতী দল তাকে লক্ষ্য করে পরপর তিনটি গুলি ছোড়ে। যার একটি বুদ্ধদেব সরকারের বা হাতে গিয়ে লাগলেও অপর একটি গুলি গাড়ির লুকিং গ্লাসে ও আরেকটি গাড়ির মধ্যে গিয়ে লাগে। এই ঘটনার বিষয় স্থানীয়রা লক্ষ্য করে ই ছুটে গিয়ে উদ্ধার করে বুদ্ধদেব সরকারকে। তাকে স্থানীয়রা পুলিশ প্রশাসনের সহায়তায় গুরুতর আহত অবস্থায় দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করে।

কি কারনে দুষ্কৃতী দল এধরনের ঘটনা ঘটালো তার তদন্ত শুরু করেছে পুলিশ। জানা গেছে এই বুদ্ধদেব সরকারের দাদাপ্রকাশ সরকার একজন সিপিএম কর্মী, এই ঘটনার সঙ্গে কোন রাজনীতির যোগসূত্র রয়েছে কিনা সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। ঘটনা প্রসঙ্গে জানা যায় সোমবার সন্ধ্যায় সিপিআইএম নেতা বুদ্ধদেব সরকারকে লক্ষ্য করে গুলি ছোড়ার ঘটনাটি ঘটে,এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনাটি ঘটেছে অন্ডালের সিদুলির সিপিআই দলীয় কার্যালয়ের কাছে। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় একটা তাজা কার্তুজ ।


গুরুতর আহত সিপিআইএম নেতাকে দুর্গাপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায় সোমবার সন্ধ্যা সাতটা নাগাদ অন্ডালের সিদুলি এলাকার সি পি আই পার্টি অফিসের কাছে নিজের স্করপিও গাড়িতে চাপার সময় হঠাৎ করে সেই সময় বাইক নিয়ে কয়েকজন দুষ্কৃতী এসে এলোপাতাড়ি গুলি চালায় বুদ্ধদেব বাবুকে লক্ষ্য করে। বুদ্ধদেব বাবু গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। স্থানীয় সূত্রে জানা যায় বুদ্ধদেব সরকারকে লক্ষ্য করে পরপর তিন রাউন্ড গুলি চলে।তাকে দুর্গাপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুদ্ধদেব সরকার এলাকায় সিপিআইএম নেতা বলেই পরিচিত। তিনি বর্তমানে বল্লভপুর পঞ্চায়েতের পঞ্চায়েত কর্মী হিসেবে কাজ করেন।
ভর সন্ধ্যায় এভাবে গুলি চালানোর ঘটনায় উত্তেজনা ছড়াই এলাকায়। ঘটনাস্থলে পৌঁছায় অন্ডাল থানার পুলিশ। সমস্ত ঘটনার তদন্ত শুরু করছে অন্ডাল থানার পুলিশ।

Leave a Reply