DURGAPUR

দুর্গাপুরে উচ্ছেদ অভিযানকে ঘিরে ব্যাপক উত্তেজনা, লাঠিচার্জ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, দুর্গাপুর : ( Durgapur Latest News ) দুর্গাপুরে উচ্ছেদ অভিযানকে ঘিরে ব্যাপক উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হল দুর্গাপুরের তামলা ব্রিজ সংলগ্ন এলাকায়। এলাকার বাসিন্দাদের দাবি তারা পুনর্বাসন না পেলে উচ্ছেদ অভিযান করতে দেবেন না। এই বিষয়কে ঘিরে বৃহস্পতিবার সকাল থেকেই বাউন্ডারি দেওয়ার কাজ করতে বাধা দেন তারা, এলাকায় এই উত্তেজনার বিষয় লক্ষ্য করে সি. আই.এস.এফ. জওয়ানরা এসে পৌঁছলে জোয়ানদের সাথেই বচসায় জড়িয়ে পড়েন বিক্ষোভকারীরা।

প্রথমেই তাদের সাথে দীর্ঘ বাকবিতণ্ডা চললেও, পরে হাতাহাতি শুরু হয়। অবস্থা এমনই পর্যায়ে চলে আসে যে সি.আই.এস.এফ জোয়ানরা সেখানে লাঠিচার্জ করেছে বলেই দাবি করতে থাকে এলাকার বাসিন্দারা। এই ঘটনার প্রেক্ষিতে ব্যাপক উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হলে, বেশ কয়েকজন বিক্ষোভকারী গুরুতরভাবে আহত হয়। এই ঘটনার প্রতিবাদে রাস্তা অবরোধ করে চলে বিক্ষোভ।

স্থানীয় এলাকার বাসিন্দাদের দাবি জোর করে অন্যায় ভাবে তাদের হটিয়ে দিতে চাইছে ডিএসপি কর্তৃপক্ষ যা কখনোই তারা হতে দেবেন না। তাদের দাবি যে রূপভাবে তারা দীর্ঘদিন ধরে সেখানে বসবাস করে আসছেন, সেই অনুসারেই তাদের বসবাসের উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করতে হবে, ডি.এস.পি কর্তৃপক্ষকে। যতক্ষণ না তাদের এই ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে, ততক্ষণ পর্যন্ত তাদের কেউ উচ্ছেদ করতে পারবেন না, বলে দাবি করেছেন তারা।

উল্লেখ্য় দুর্গাপুর স্টিল প্লান্টের বিস্তার করা হবে, তার জন্য় নতুন প্রোজেক্ট হবে, এর জন্য় বাউন্ড্রীর ভূমি পুজোর আগেই এই পরিস্থিতি হল।  আচমকা হট্টগোলের কারণে সিআইএসএফ জওয়ানরা লাঠিচার্জ করে। এতে আহত হয়েছেন অনেকে। বিক্ষুব্ধ মানুষরা সড়ক অবরোধ করে। গাড়িকে ভাঙচুর চালায়। এমনকি পাথর ছোড়া ও অগ্নিসংযোগ করা হয়েছে।

Leave a Reply