ASANSOL

জিতেন্দ্র তিওয়ারি হাইকোর্ট থেকে স্বস্তি পাওয়ার কবে আসানসোল আসবেন জানালেন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি কম্বল কাণ্ডে হাইকোর্ট থেকে স্বস্তি পাওয়ার পরে কোনও আইনি বাধা ছাড়াই কয়েক মাস পেরোনোর পড়ে এবার আসানসোলে আসবেন। তবে তাদের একটি শর্ত মানতে হবে। তিনি তার বিষয়ে জানিয়েছেন।

https://x.com/JitendraAsansol/status/1703624510539501673?t=Q3T2lDUviVMRIB6ANCt0qQ&s=08

তিনি লিখেছেন যে ২১শে সেপ্টেম্বর তিনি সকাল ১০ টায় ট্রেনে আসানসোল রেলওয়ে স্টেশনে আসবেন এবং সেখান থেকে প্রথমে মা ঘাঘর বুড়ি মন্দিরে যাবেন এবং সেখানে প্রার্থনা করবেন। তিনি আসানসোলের সমস্ত মানুষকে ধন্যবাদ জানিয়েছেন যারা তার কঠিন সময়ে তাকে সমর্থন করেছিলেন।

১২ সেপ্টেম্বর তিনি নিজেই জানিয়েছিলেন যে তিনি হাইকোর্ট থেকে স্বস্তি পেয়েছেন। শুধু সরকারি নির্দেশ জারি হওয়ার অপেক্ষা। ১৪ সেপ্টেম্বর এই নির্দেশ জারি করা হয়। যাতে আসানসোলে তাঁর প্রবেশের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার নির্দেশ দেয় হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। তবে এই শর্ত রাখা হয়েছে যে, তাকে প্রতি ১৫ দিন অন্তর থানার অফিসার ইনচার্জের সঙ্গে দেখা করতে হবে।

এটি উল্লেখযোগ্য যে ১৪ ডিসেম্বর, ২০২২-এ আসানসোলের আর কে ডাঙ্গালে কম্বল বিতরণের সময় পদপিষ্ট হয়ে তিনজন নিহত হন। এই ক্ষেত্রে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট বিজেপি কাউন্সিলর চৈতালি তিওয়ারি, আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি এবং অন্যদের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করেছিল। এরপর উত্তরপ্রদেশের নয়ডা থেকে গ্রেফতার করা হয় জিতেন্দ্র তিওয়ারিকে। অন্য অভিযুক্তরা সুপ্রিম কোর্ট থেকে স্বস্তি পেয়েছেন। সুপ্রিম কোর্ট তার গ্রেফতারের ওপর স্থগিতাদেশ দেয় এবং আসানসোলের একটি আদালতের নির্দেশ অনুযায়ী তার আসানসোলে প্রবেশে বাধা হয়ে দাঁড়ায়।

Leave a Reply