DURGAPUR

আড্ডার কার্যালয়ে বিধ্বংসী আগুন

বেঙ্গল মিরর, দূর্গাপুর, রাজা বন্দোপাধ্যায়ঃ পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুরের সিটি সেন্টারে আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার কার্যালয়ে বিধ্বংসী আগুন লাগার ঘটনা ঘটলো। সোমবার মধ্যরাত দুটো নাগাদ এই আগুন লাগার ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে। সোমবার মাঝরাত দুটো নাগাদ আড্ডা কার্যালয়ে কর্মরত নিরাপত্তা রক্ষীরা দেখতে পান যে বিল্ডিংয়ের ভেতরে আগুন । খবর দেওয়া হয় দমকল বিভাগকে।শেষ পর্যন্ত ১০ থেকে ১২ টা ইঞ্জিন সেখানে চলে আসে। দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণ করার কাজে হাত লাগান। খবর দেওয়া হয় অন্ডাল বিমানবন্দরের দমকল বিভাগকে। সেখান থেকে দমকলের ইঞ্জিন আড্ডা কার্যালয়ে চলে আসে।

খবর পেয়ে কিছুক্ষনের মধ্যে ঘটনাস্থলে পৌঁছান আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায়। চলে আসেন আড্ডার সিইও আকাঙ্খা ভাস্কর সহ অন্যান্য আধিকারিকরা। মঙ্গলবার সকালে আসেন সোমবারই পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক হিসাবে দায়িত্ব নেওয়া পোন্নাবলম এস।
তাপস বন্দোপাধ্যায় বলেন, দমকলকর্মী আগুন নেভানোর চেষ্টা করছেন। কি কারণে আগুন লাগলো তা এখনই বোঝা যাচ্ছে না। আগুনে ঠিক কতটা ক্ষতি হয়েছে, তা আগুন নেভানোর পরে বোঝা যাবে। জেলাশাসক বলেন, গোটা ঘটনার তদন্ত করা হবে। মঙ্গলবার সকালের দিকে আগুন কিছুটা হলেও আড্ডার কার্যালয়ের আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হন দমকলকর্মীরা। অনুমান করা হচ্ছে, শট সার্কিটের কারণে এই আগুন লাগার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার সকালে ডিএম এস পোন্নাবালামও ঘটনাস্থলে পৌঁছন। তিনি জানান, বিষয়টি খতিয়ে দেখা হবে।আপাতত আগুন নিয়ন্ত্রণে জোর দেওয়া হচ্ছে। এডিডিএ সিইও আকাঙ্ক্ষা ভাস্করও ঘটনাস্থলে পৌঁছেছেন। বলা হচ্ছে, সোমবার রাত আড়াইটে নাগাদ নিরাপত্তা কর্মীরা দুর্গাপুর শহরের কেন্দ্রস্থলে অবস্থিত আসানসোল দুর্গাপুর ডেভেলপমেন্ট অথরিটি অর্থাৎ এডিডিএ কার্যালয় থেকে ধোঁয়া বের হতে দেখে দমকল দফতরকে খবর দেয়।এর পর একে একে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ইঞ্জিন।পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় অন্ডাল বিমানবন্দর থেকে হাইড্রোলিক ল্যাডার (সিড়ি) এবং দুর্গাপুর স্টিল প্লান্ট থেকে আরো ইঞ্জিন আনানো হয়। প্রায় ১১ টি ইঞ্জিন আগুন নেভাতে নিয়োজিত থাকলেও খবর লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

Leave a Reply