ASANSOL

আসানসোলের ফুটপাথগুলি মানুষের চলাচলের যোগ্য করে তুলতে অভিযান আগামীকাল থেকে

আসানসোল পুরনিগমের মাসিক বোর্ড মিটিং , এলাকার উন্নয়ন সহ একাধিক বিষয়ে আলোচনা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : ( Asansol News Today ) আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনে চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়ের সভাপতিত্বে সেপ্টেম্বর মাসের পুর কাউন্সিলরদের বোর্ড মিটিং বুধবার অনুষ্ঠিত হয় আসানসোল পুর ভবনে। এদিনের এই বোর্ড মিটিংয়ে মেয়র বিধান উপাধ্যায়,দুই ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক ও ওয়াসিমুল হক, এমএমআইসি বা মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায় , সুব্রত অধিকারী সহ কাউন্সিলররা উপস্থিত ছিলেন। মিটিংয়ের শুরুতে মৃত ব্যক্তিদের স্মরণে শোক প্রকাশ করা হয়। এরপর আসানসোলের উন্নয়ন নিয়ে অনেক বিষয় সংক্রান্ত আলোচনা করা হয়।


এই বিষয়ে অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, বৈঠকে সবচেয়ে গুরুত্বপূর্ণ আলোচনার বিষয় ছিল আসানসোল পুরনিগম এলাকার উন্নয়ন। আসন্ন উৎসবের মরসুমে পুর এলাকার নাগরিকদের সুবিধা প্রদানের উপর জোর দেওয়া হয়েছে এদিনে মিটিংয়ে । এই উৎসবের মরসুমে আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন এলাকায় বসবাসকারী লোকজনেরা যাতে কোনো ধরনের অসুবিধার সম্মুখীন না হয়, তা নিশ্চিত করতে সমস্ত কাউন্সিলরদের বলা হয়। বিদ্যুত, পানীয় জল থেকে রাস্তাঘাট যাতে ঠিক থাকে তার পরিকল্পনা নেওয়া হয়েছে । তিনি আরো বলেন, আসানসোলে বিদ্যুৎ দফতরের তরফে আন্ডারগ্রাউন্ড কেবল বসানোর জন্য শহরের সব জায়গায় খননে কাজ করা হচ্ছে। যে কারণে শহরবাসীরা অনেক সমস্যায় পড়ছেন।আজকের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে এই খনন কাজ যেখানেই হোক না কেন উৎসবের মরসুমে যাতে কেউ কোনও সমস্যার সম্মুখীন না হয় সেজন্য রাস্তা মেরামতের দায়িত্ব থাকবে স্থানীয় কাউন্সিলরের।

একইভাবে আসানসোল শহরের ভিতরের ফুটপাথগুলি মানুষের চলাচলের যোগ্য করে তুলতে আগামীকাল বৃহস্পতিবার থেকে আসানসোল কর্পোরেশনের মেয়র বিধান উপাধ্যায়ের
নেতৃত্বে আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের একটি উচ্চপর্যায়ের টিম ফুটপাথ ব্যবসায়ীদের বোঝাতে পরিদর্শনে যাবেন। যাতে তারা তাদের ব্যবসা এমনভাবে করবেন যাতে কেউ কোনও অসুবিধার সম্মুখীন না হয়। তিনি বলেন যে ফুটপাথ প্লাস্টিক বা অন্য কিছু দিয়ে ব্যবসায়ীরা ঘিরে রেখেছেন। তাদের সেগুলি সরিয়ে দেওয়ার জন্য অনুরোধ করা হবে। পাশাপাশি বলা হয় যে কুলটিতে আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের এক কর্মচারীর ৮৭ লক্ষ টাকা আত্মসাতের ঘটনায় একটি এফআইআর দায়ের করা হবে।


এদিনের বৈঠক সম্পর্কে মেয়র বিধান উপাধ্যায় বলেন, বৈঠকে জনগণকে আরও ভালোভাবে নাগরিক সুযোগ-সুবিধা দেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে। ফুটপাতকে মানুষের জন্য চলাচল যোগ্য করতে বৃহস্পতিবার থেকে আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের পক্ষ থেকে একটি অভিযান শুরু করা হয়েছে। তিনি বলেন, বিদ্যুৎ বিভাগ কর্তৃক বিভিন্ন স্থানে খনন করা রাস্তা নিয়েও আলোচনা করা হয়েছে। কাউন্সিলরদের নিজ নিজ এলাকার রাস্তা মেরামতে সক্রিয় হতে বলা হয়েছে এবং এই কাজে অংশ নিতে বলা হয়েছে। বিদ্যুৎ বিভাগকেও এই কাজে যুক্ত করা হবে।

Leave a Reply