ASANSOL

আসানসোল পুরনিগম এলাকায় ডেঙ্গু মোকাবিলায় এগিয়ে এলো দুই সংগঠন, দেওয়া হলো স্প্রে মেশিন

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসানসোল পুরনিগম এলাকায় যথেষ্টই উদ্বেগ জনক অবস্থায় রয়েছে ডেঙ্গু। মশা বাহিত এই রোগের মোকাবিলায় কোমর বেঁধে ময়দানে নেমেছে আসানসোল পুরনিগম কতৃপক্ষ। এবার এই কাজে পাশে দাঁড়িয়ে পুরনিগমকে সাহায্য করতে এগিয়ে এলো দুই সংগঠন আসানসোলের অন্যতম বনিকসভা আসানসোল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ( এসিসিআই) ও ক্রেডাই আসানসোল। দুই সংগঠন একযোগে আসানসোল পুরনিগমকে ২৫ টি স্প্রে মেশিন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।


মঙ্গলবার সকালে আসানসোল পুরনিগমে এক অনুষ্ঠানে দুই সংগঠনের তরফে আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায় ও ডেপুটি মেয়র ওয়াসিমুল হকের হাতে সেইসব স্প্রে মেশিন তুলে দেওয়া হয়। ছিলেন আসানসোল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরামর্শদাতা ও ক্রেডাই আসানসোলের সভাপতি শচীন রায় ও দুই সংগঠনের সম্পাদক বিনোদ গুপ্তা, বনিকসভার সভাপতি গৌরীশঙ্কর আগরওয়াল, সতপাল সিং কির পিঙ্কি সহ দুই সংগঠনের সদস্যরা।


এই প্রসঙ্গে মেয়র বিধান উপাধ্যায়, ডেঙ্গু মোকাবিলায় সবরকমের কাজ করা হচ্ছে। সচেতনতার প্রচার চালানো শুরু হয়েছে। আসানসোল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও ক্রেডাই আসানসোলকে এই কাজে সহযোগিতা চেয়ে আবেদন করা হয়েছিলো। সেই মতো এদিন পুরনিগমকে ২৫ টি স্প্রে মেশিন দিয়েছে। তারা বিভিন্ন এলাকায় নিজেদের মতো করে সচেতনতার প্রচার করবে।
অন্যদিকে শচীন রায় ও বিনোদ গুপ্তা বলেন, আমাদেরকে মেয়র বিধান উপাধ্যায় অনুরোধ করছিলেন, যাতে আমরা কিছু কাজ করি। আপাততঃ দুই সংগঠনের তরফে স্প্রে মেশিন দেওয়া হলো। সোমবার আসানসোল বাজার এলাকায় স্প্রে করার পাশাপাশি প্রচার করা হয়েছে। আমরা ঠিক করছে আসানসোল বাজার এলাকার সঙ্গে যুক্ত ৫ টি ওয়ার্ডে ডেঙ্গু মোকাবিলায় সচেতনতার প্রচার চালাবো।

Leave a Reply