ASANSOL

পশ্চিম বর্ধমান জেলা পরিষদের ৯ জন কর্মাধ্যক্ষ নির্বাচিত

২৯ সেপ্টেম্বর ডেঙ্গু মোকাবিলায় জরুরী বৈঠক

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ( Paschim Bardhaman News ) কোন রকম বাকবিতন্ডা ও সমস্যা ছাড়াই স্থায়ী সমিতি গঠনের ১৫ দিনের মধ্যেই পশ্চিম বর্ধমান জেলার জেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মাধ্যক্ষরা নির্বাচিত হলেন।
মঙ্গলবার সকালে আসানসোল আদালত চত্বরে জেলা পরিষদ ভবনের কনফারেন্স হলে এক বৈঠক হয়। সেই বৈঠকেই জেলা পরিষদের ৯ জন কর্মাধ্যক্ষের নির্বাচন হয়। বৈঠকে উপস্থিত সদস্যদের সর্বসম্মতিক্রমে এই ৯ জন নির্বাচিত হন। যে ৯ জন কর্মাধ্যক্ষ হয়েছেন তারা হলেন, মহঃ আরমান ( জনস্বাস্থ্য ও পরিবেশ), স্বরূপ বন্দোপাধ্যায় ( পূর্ত ও পরিবহন) সমীর বিশ্বাস ( কৃষি, সেচ ও সমবায়) বৈশাখী বন্দোপাধ্যায় ( শিক্ষা, সংস্কৃতি, তথ্য ও ক্রীড়া) মালা বাউরি ( শিশু ও নারী কল্যান, জনকল্যাণ এবং ত্রাণ) বুড়ি টুডু ( বন ও ভূমি সংস্কার), পুতুল বন্দোপাধ্যায় ( মৎস ও প্রাণী সম্পদ বিকাশ), অনুভা চক্রবর্তী ( খাদ্য ও সরবরাহ) এবং সুজিত মুখোপাধ্যায় ( ক্ষুদ্র শিল্প, বিদ্যুৎ ও অচিরাচরিত শক্তি)। যে ৯ জন কর্মাধ্যক্ষ এদিন নির্বাচিত হয়েছেন তারমধ্যে ৫ জন নতুন।


প্রসঙ্গতঃ গত ১৮ আগষ্ট পশ্চিম বর্ধমান জেলার জেলা পরিষদের সভাধিপতি বিশ্বনাথ বাউরি, সহসভাধিপতি বিষ্ণুদেও নুনিয়া সহ ১৮ জন সদস্য শপথ গ্রহণ করেছিলেন। এরপর গত ১১ সেপ্টেম্বর জেলা পরিষদের ৯ টি স্থায়ী সমিতি গঠিত হয়। প্রতি স্থায়ী সমিতিতে ৪ জন করে সদস্য রয়েছেন। এদিনের বৈঠকে সেই স্থায়ী সমিতির জন্য একজন করে কর্মাধ্যক্ষ নির্বাচিত হয়। প্রতিজনের ক্ষেত্রে একজন করে নাম প্রস্তাব করেন ও একজন করে সমর্থন করেন।

এই প্রসঙ্গে জেলা সভাধিপতি বলেন, এদিন ৯ জন কর্মাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন ও তারা দায়িত্ব বুঝে নিয়েছেন। জেলার ব্লকগুলোর উন্নয়নে আমরা সবাই একযোগে কাজ করবো।
অন্যদিকে, জনস্বাস্থ্য ও পরিবেশ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ মহঃ আরমান বলেন, সাধারণ ভাবে সাতদিনের নোটিশে জেলা পরিষদের বৈঠক হয়। কিন্তু বর্তমানে এই জেলায় ডেঙ্গু চোখ রাঙাচ্ছে। তাই আগামী ২৯ সেপ্টেম্বর দুপুরে একটি জরুরি বৈঠক ডাকা হয়েছে। সেই বৈঠকে ডেঙ্গুর প্রকোপ আটকাতে আলোচনা করা হবে।
এদিকে, এদিন বৈঠক শুরুর আগে জেলা পরিষদ ভবনে পন্ডিত ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগরের ২০৩ তম জন্মদিবস পালন করা হয়। সেখানে তার ছবিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান সভাধিপতি, সহসভাধিপতি সহ অন্যান্যরা।

Leave a Reply