ASANSOL

হাওড়া থেকে আসানসোল ২ ঘন্টা ০৩ মিনিটে, আসানসোল থেকে পাটনা ৪ ঘণ্টা ৪৪ মিনিটে, ভাড়া কত জানুন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত: শিল্পাঞ্চলের বাসিন্দাদের বন্দে ভারত ভ্রমণের অপেক্ষার প্রহর শেষ। পাটনা-হাওড়া বন্দে ভারত রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উদ্বোধন করার পরে সন্ধ্যায় আসানসোল পৌঁছয়। আসানসোল স্টেশনে ট্রেনটিকে স্বাগত জানাতে ডিআরএম চেতানন্দ সিংয়ের নেতৃত্বে রেলের আধিকারিকরা উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল সহ প্রচুর সংখ্যক উৎসুক মানুষ। স্টেশনে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। ঝাড়খণ্ডের গোড্ডার সাংসদ নিশিকান্ত দুবে, যিনি ইতিমধ্যেই ট্রেনে ভ্রমণ করছিলেন, তিনিও আসানসোলে নেমে দেখেন। আসানসোল স্টেশনে অতিথিরা যৌথভাবে ট্রেনটিকে ফ্ল্যাগ অফ করেন। বন্দে ভারত ২৬ সেপ্টেম্বর থেকে নিয়মিত চলবে। বুধবার ছাড়া সপ্তাহে মাত্র ৬ দিন চলবে।

পাটনা – হাওড়া বন্দে ভারত পাটনা থেকে সকাল ৮টায় ছাড়বে এবং আসানসোলে পৌঁছাবে দুপুর ১২:১৮ টায়। এবার উল্টোপথে এই ট্রেন হাওড়া থেকে বিকাল ০৩:৫০ মিনিটে ছাড়বে এবং আসানসোল বিকেল ০৫:৫৩ মিনিটে পৌঁছাবে এবং রাত ১০:৪০ মিনিট পাটনা পৌঁছবে। দুর্গাপুরেও থামবে এই ট্রেন। এই ট্রেনের পাটনা থেকে আসানসোল পর্যন্ত ভাড়া চেয়ার কারে ৯৫৫ টাকা এবং এক্সিকিউটিভ ক্লাসে ১৭৯০ টাকা। যেখানে আসানসোল থেকে হাওড়া পর্যন্ত চেয়ার কারের ভাড়া ৮২৫ টাকা। সেখানে ক্যাটারিং ফি ২৪২ টাকা। আপনি যদি ক্যাটারিং ছাড়া ভ্রমণ করেন তবে আপনাকে মাত্র ৫৮৩ টাকা দিতে হবে। আসানসোল থেকে পাটনা ভাড়া ১১২০ টাকা। ক্যাটারিং চার্জ আছে। যেখানে হাওড়া থেকে আসানসোল পর্যন্ত ভাড়া ৬৭০ টাকা, যার মধ্যে রয়েছে ৮৬ টাকা ক্যাটারিং ফি। ক্যাটারিং ছাড়া এই ভাড়া পড়বে ৫৮৪ টাকা।

এর পাশাপাশি প্রথম দিনে রেলওয়ে বিভাগের সীতারামপুর স্টেশন, রানিগঞ্জ, অন্ডাল ও দুর্গাপুর স্টেশনেও ট্রেন থামানো হয় । দুর্গাপুরে উপস্থিত ছিলেন সাংসদ এসএস আহলুওয়ালিয়া। সমস্ত স্টেশনে প্রচুর সংখ্যক বিজেপি কর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply