ASANSOL

আসানসোল পুর এলাকায় ডেঙ্গু, বিজেপির মশারি বিলিতে কটাক্ষ শাসক দলের

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসানসোল পুরনিগমে ১৪ টি ওয়ার্ডে গত কয়েক দিনে ডেঙ্গুর বাড়বাড়ন্ত উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।
এমন পরিস্থিতিতে রাতে শহরের রাস্তায় শুয়ে থাকা মানুষদের মশারি বিলি করা নিয়ে শাসক দল তৃনমুল কংগ্রেসের সঙ্গে প্রধান বিরোধী দল বিজেপির আকচাআকচি শুরু হয়েছে। দুই দলের নেতারা একে অপরকে কটাক্ষ করতেও ছাড়েননি।
ঘটনার সূত্রপাত বুধবার রাতে আসানসোল শহরের স্টেশন রোডে রাস্তার পাশে শুয়ে থাকা মানুষদের মধ্যে বিজেপির তরফে মশারি বিলি করা নিয়ে। এদিন রাতে দলের পতাকা ছাড়াই বেশ কয়েকজন অনুগামী কর্মী ও সমর্থক নিয়ে মশারি ঐসব মানুষদের মধ্যে বিলি করেন বিজেপির রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়। তিনি মানুষদের হাতে মশারি তুলে দেওয়ার পাশা পাশি মশারি টাঙিয়েও দেন।


পরে তিনি বলেন, রাজ্যের স্বাস্থ্য দপ্তর থেকে স্থানীয় প্রশাসন ডেঙ্গু মোকাবিলায় কোন কিছু করছে না। আসানসোল সহ গোটা বাংলার মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হয়েছে। আসানসোল পুরনিগম এলাকার বেশ কিছু ওয়ার্ডের ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ। আমরা লোক দেখানো বা প্রচার পাওয়ার জন্য এই মশারি বিলি করছি না। রাস্তায় শুয়ে থাকা মানুষদের দেখার কেউ নেই। তাই এদিন আমরা প্রায় দেড়শোর মতো মানুষকে মশারি বিলি করলাম। আগামী দিনে আরো করবো৷ শাসক দলের নেতাদের উদ্দেশ্যে তার কটাক্ষ, তারা শুধু নিজেদের কথাই ভাবছে।


বিজেপির এই উদ্যোগকে কটাক্ষ করেছেন তৃনমুল কংগ্রেসের রাজ্য সম্পাদক ভি শিবদাসন তরফে দাসু। তিনি বলেন, এই মশারি বিলি রাজনৈতিক প্রচার ও গিমিক ছাড়া কিছুই নয়। কত লোককে বিজেপি মশারি দেবে? আসানসোল পুরনিগমের সঙ্গে জেলা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তর আগে থেকেই ডেঙ্গুর মোকাবিলায় সব রকমের পদক্ষেপ নিয়েছে। মানুষকে আমরা বলতে চাই, আপনারা সচেতন থাকুন। স্বাস্থ্য দপ্তর যা বলছে, তা মেনে চলুন।

Leave a Reply