ASANSOL

নজরুল সেনটেনারি পলিটেকনিক কলেজে ছাত্র ছাত্রীদের ধর্না প্রদর্শন

বেঙ্গল মিরর, কাজল মিত্র:-সলানপুর ব্লকের হিন্দুস্তান ক্যাবলস রূপনারায়ণপুর নজরুল সেনটেনারি পলিটেকনিক কলেজের প্রায় শতাধিক ছাত্র ছাত্রী কলেজ গেটের সামনে প্ল্যাকার্ড লেখা বিভিন্ন দাবী জানিয়ে ধর্না প্রদর্শন দেখাতে থাকে ।এদিন কলেজের 2য় এবং 4র্থ সেমিস্টারের ছাত্র ছাত্রীরা তাদের পরীক্ষার পাশের দাবী সহ বিভিন্ন দাবী জানিয়ে কলেজের প্রিন্সিপাল কে একটি স্বারক লিপি জমা দেন ।ছাত্রদের তরফে জানানো হয় ২য় ও ৪র্থ সেমিস্টারের ফাইনাল পরীক্ষায় তাদের ফেল করানো হয়ছে অথচ তারা ভালো ফলাফল করেছে ।প্রথম বর্ষের দ্বিতীয় সেমিসটারের পাশের হার ২০ শতাংশ এবং প্রথম বর্ষের চতুর্থ সেমিস্টার এর পাশের হার ৪০ শতাংশ । যেখানে মত ৪০০ জন ছাত্র ছাত্রী রয়েছে ।সকলকেই ফেল করানো হয়েছে ।


তাছাড়া তারা জানান জুলাই মাসে অনুষ্ঠিত এক্সটার্নাল পরীক্ষায় শিক্ষার্থীদের অনুপযুক্ত নম্বর দেওয়ার প্রতিবাদে আমরা আন্দোলন করছি, যেখানে বেশিরভাগ ছাত্র ছাত্রীদের এক বছর নষ্ট হয় গেছে। ছাত্র ছাত্রীদের এক বছর নষ্ট হওয়ার ফলে তাদের শিক্ষার ক্যারিয়ারের জন্য একটি বড় ক্ষতি এবং মানসিক চাপ সৃষ্টি হয়ছে । তাই আমরা আজকের ক্লাস বর্জন করছি এবং এই অন্যায়ের প্রতিবাদ করছি।


তাছাড়া প্রশ্নপত্রে MCQ তুলে দেওয়া হয়ছে।আগে যেখানে এক নম্বরের সংক্ষিপ্ত প্রশ্ন ছিল সেসব প্রশ্ন নেই
কেবল তিন নম্বর ও নয় নম্বরের প্রশ্ন রয়েছে । এছাড়া
ছয় মাসের সেমিস্টার দুই মাসে করা হচ্ছে সেদিকে পুনরায় ছয় মাস করার দাবি জানান ।রিভিউ এর জন্যে প্রতি সাবজেক্ট 300 করে নেওয়া হচ্ছে সেটা কম করতে হবে ।তিন ঘন্টার পরীক্ষা আড়াই ঘণ্টায় করা হয়ছে সেটিকে পুনরায় তিন ঘণ্টায় করা হোক। এইসব দাবী জানিয়ে তাদের ধর্না কর্মসূচী।


তবে এবিষয়ে কলেজের প্রফেসর ডক্টর ফারুক আলী জানান ছাত্র ছাত্রীদের তরফে একটি লিখিত স্বারক জমা পড়েছে আমরা সেটি উচ্চতম কর্তৃপক্ষের কাছে পাঠাবো।
এদিন এই ধর্না কর্মসূচিতে প্রতীক শর্মা, দীপানিতা মন্ডল, সন্দীপ কুমার যাদব, নিবেদিতা হেমরম,এসকে সাহিল আলম, অঞ্জিলি নিরদা, সোহেল মিয়াঁ,গভীর ব্যানার্জি, প্রতীক মাঝি,অয়ন ধীবর, রাজশ্রী গাঙ্গুলী, কমলেশ গড়াই,মানব রাজাক, সম্রাট মণ্ডল, প্রণব ঘোষ সহ অনেকে।

Leave a Reply