ASANSOL

আসানসোলে এবার প্রথম দুর্গাপুজো কার্নিভাল, রুপরেখা তৈরি করতে মন্ত্রীর উপস্থিতিতে বৈঠকে

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : কলকাতার পর এই বছর প্রথমবারের মতো “দুর্গাপুজো কার্নিভাল”র আয়োজন করা হচ্ছে পশ্চিম বর্ধমান জেলার সদর শহর আসানসোলে। এই কার্নিভাল নিয়ে আলোচনা করে একটা রুপরেখা তৈরি করতে বুধবার রাজ্যের আইন ও শ্রমমন্ত্রী মলয় ঘটকের সভাপতিত্বে আসানসোলের জিটি রোডের ভগত সিং মোড়ের কাছে সার্কিট হাউসে পশ্চিম বর্ধমান জেলা প্রশাসন ও আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেট স্তরে একটি বৈঠক হয়। এই বৈঠকে পাণ্ডবেশ্বরের বিধায়ক তথা জেলা তৃণমূলের সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী, জামুরিয়ার বিধায়ক হরেরাম সিং, জেলা পরিষদের সভাপতি বিশ্বনাথ বাউরি, আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় , আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার সুনীল কুমার চৌধুরী , পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস পোন্নাবলম, আসানসোল পুরনিগমের মেয়র পারিষদ ও ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।


আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহাকে চেয়ারম্যান ও পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় ও ডেপুটি মেয়র অভিজিৎ ঘটককে কো-কনভেনার করে একটি কার্নিভাল কমিটি তৈরী করা হয়েছে।
এই বৈঠকের পর মন্ত্রী মলয় ঘটক বলেন, আসানসোলের মানুষের জন্য গর্বের বিষয় যে কলকাতার পর প্রথমবারের মতো আসানসোলে দুর্গা পূজা কার্নিভালের আয়োজন করা হচ্ছে। আগামী ২৬ অক্টোবর দ্বাদশীর দিন আসানসোলে দুর্গাপূজা কার্নিভালের আয়োজন করা হবে। এদিনের বৈঠকে সেই কার্নিভাল কিভাবে সুষ্ঠুভাবে আয়োজন করা যায় তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এ বছর কার্নিভালের আয়োজন করা হচ্ছে আসানসোলের হবে ইস্পাত নগরর দুর্গাপুরেও।


আসানসোল পুরনিগমের চেয়ারম্যান ও ডেপুটি মেয়র বলেন, এই কার্নিভ্যালের রুট ঠিক করা হয়েছে। ২৬ অক্টোবর বিকেল তিনটের সময় রবীন্দ্র ভবনের সামনে থেকে এই কার্নিভাল শুরু হবে। জিটি রোডের কফি হাউসের সামনে দিয়ে প্রতিমার শোভাযাত্রা ভগৎ সিং মোড় হয়ে বার্ণপুর রোডে যাবে

Leave a Reply