ASANSOL

দুর্গাপুজোর সময় পুর পরিসেবা ঠিক রাখতে কন্ট্রোল রুম, বোর্ড মিটিংয়ে আলোচনা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসন্ন দুর্গাপুজোর আগে বুধবার সকালে আসানসোল পুরনিগমের মুখোমুখি হলে অক্টোবর মাসের পুর কাউন্সিলরদের বোর্ড মিটিং অনুষ্ঠিত হয়। নিয়ম মেনে এই মিটিং পরিচালনা করেন পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়। এই মিটিংয়ে আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়, মেয়র পারিষদ, একাধিক বেরো চেয়ারম্যান ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
আসন্ন দুর্গাপূজো নিয়ে এই মিটিয়ে বিস্তারিত আলোচনা হয়।

দুর্গাপুজোর সময় পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডে কিভাবে জল ও বিদ্যুৎ সহ বিভিন্ন নাগরিক সুবিধা ও পুর পরিসেবা সুষ্ঠুভাবে বজায় রাখা হবে তা নিয়েও আলোচনা করা হয়েছে ।
এদিনের মিটিং প্রসঙ্গে অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, দুর্গাপুজোর সময় অন্য সরকারি অফিসের মতো আসানসোল পুরনিগমে ছুটি থাকবে। কিন্তু জরুরি সব পুর পরিসেবা দেওয়ার কাজ এই পুজোর দিনগুলোতে হবে। দূর্গাপুজোর জন্য আসানসোল পুরনিগমে একটি কন্ট্রোল রুম খোলা হবে। সেখানে মেয়র, মেয়র পারিষদ, পুর চেয়ারম্যান সহ পুরনিগমের আধিকারিকরা ২৪ ঘন্টা নজরদারি করবেন যাতে কোথাও কোনও ধরণের সমস্যার মুখোমুখি না হতে হয়।

তিনি আরো বলেন, দুর্গাপূজোর ছুটির সময়েও আসানসোল পুরনিগম কোনও বাধা ছাড়াই মানুষদেরকে নাগরিক সুবিধা দেওয়ার জন্য সম্পূর্ণ প্রস্তুত থাকবে। এদিনের বোর্ড মিটিং প্রসঙ্গে মেয়র বিধান উপাধ্যায় জানান, দুর্গাপুজোর আগে এদিনই ছিল শেষ বোর্ড মিটিং।দুর্গা পুজোর সময় আসানসোল পুরনিগম এলাকায় নাগরিক সুবিধা সুষ্ঠুভাবে পরিচালনার বিষয়টি নিয়ে আলোচনা করা হয়েছে। দুর্গাপূজোর সময় কাউকে কোনো সমস্যায় পড়তে হবে না বলে জানান মেয়র। পুজোর সময় আমরা যেমন পুরনিগম থেকে সবকিছু দেখবো, তেমনই কাউন্সিলরদের বলা হয়েছে তাদের ওয়ার্ডে নজর রাখতে ও নাগরিকদের কোন সমস্যা না হয় তা দেখতে ।

Leave a Reply