BARABANI-SALANPUR-CHITTARANJAN

রাতের অন্ধকারে রাস্তায় ৫ টি ট্রাক থেকে ৪০০ লিটার ডিজেল চুরির অভিযোগ

বেঙ্গল মিরর, সালানপুর, দেব ভট্টাচার্য ও রাজা বন্দ্যোপাধ্যায়ঃ* রাস্তায় দাঁড়িয়ে থাকা পাঁচটি ট্রাক থেকে রাতের অন্ধকারে দুষ্কৃতিরা প্রায় ৪০০ লিটার ডিজেল চুরি করলো। পরে সেই দূষ্কৃতিরা এলাকা ছেড়ে চম্পট দেয়। তবে এই ঘটনায় জড়িত এক যুবককে ট্রাক মালিকেরা প্রায় হাতেনাতে ধরে ফেলেছিলেন। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে আসানসোলের সালানপুর থানার সামডি এলাকায়। কিন্তু সেই যুবক শেষ পর্যন্ত হাত ফসকে কোনক্রমে পালিয়ে যেতে সক্ষম হয়। গোটা ঘটনার ঘটনার কথা জানিয়ে আসানসোলের সালানপুর থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে বৃহস্পতিবার দুপুরে।


জানা গেছে, সালানপুর থানার সামডি থেকে বোলকুন্ডা গ্রামে ঢোকার ঠিক আগে রাস্তার পাশে পরপর একাধিক ট্রাক রাতের বেলায় দাঁড়িয়ে থাকে। ‌এই বছর বিশ্বকর্মা পুজোর আগে এখানে দাঁড়িয়ে থাকা তিনটি ট্রাকের বড় ব্যাটারি খুলে নিয়ে চলে গেছিল দুষ্কৃতিরা। সেই ঘটনার কিনারা এখনো হয়নি। তার মধ্যেই আবার ১ নভেম্বর বুধবার মাঝরাতে পাঁচটি ট্রাক থেকে ডিজেল চুরির ঘটনা ঘটলো। আরো জানা গেছে, বুধবার রাতে প্রথম দফায় দুষ্কৃতিরা মোটরবাইকে চেপে এসে দাঁড়িয়ে থাকা ৫টি ট্রাক থেকে ডিজেল চুরি করে কন্টেনারে ভরে পালিয়ে যায়।

নির্বিঘ্নে এই দুষ্কর্ম ঘটিয়ে আবার তারা ফিরে আসে অন্য ট্রাক থেকে ডিজেল চুরি করার জন্য। ‌সেই সময় সেখানে থাকা লোকজন তাদের তাড়া করলে দুষ্কৃতিরা এলাকা ছেড়ে চম্পট দেয়। তবে তারই মধ্যে আসানসোল উত্তর থানার পাঁচগাছিয়ার বাসিন্দা এক যুবককে তারা পাকড়াও করতে সমর্থ হন। যদিও তাকে ধরে রাখা সম্ভব হয়নি। দুষ্কৃতিদের একটি মোটরবাইক চিহ্নিত করতে পারেন এলাকার লোকজনেরা। রাতের সমস্ত ঘটনা জানিয়ে ২ নভেম্বর বৃহস্পতিবার সালানপুর থানায় অভিযোগ করা হয়েছে। সেই অভিযোগে বলা হয়েছে এই দুষ্কর্ম রুখতে না পারলে তারা সর্বস্বান্ত হয়ে পড়বেন।
পুলিশ দ্রুত এই বিষয়ে তদন্ত করে দোষীদের গ্রেফতার করে উপযুক্ত পদক্ষেপের আশ্বাস দিয়েছে।

Leave a Reply