BARABANI-SALANPUR-CHITTARANJAN

আসানসোলের কল্যানেশ্বরি রোডে পাইপ লাইন ফেটে জলমগ্ন এলাকা, জল ঢুকলো গ্রামের বহু বাড়িতে

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- আসানসোলের সালানপুর ব্লকের দেন্দুয়া কল্যানেশ্বরি রোডের ন্যাকড়া জরিয়া মোড়ের কাছে PHE জ্বলের পাইপ লাইন ফেটে জলমগ্ন এলাকায়।জল ঢুকলো গ্রামের বহু বাড়িতে।জানাজায় যে দেন্দুয়ার একটি বেসরকারি কারখানা এলোকুইন্ড নামক তার নিজস্ব পাইপ লাইন বসিয়ে মাইথন জলাধার থেকে জল কারখানায় নিয়ে যাওয়ার জন্য আর সেই পাইপ লাইন টি বোরিং মাধ্যমে মাটির নিচে পাইপ লাইন বসাতে গিয়ে PHE মেন লাইন ফেটে জলমগ্ন হয়ে পড়ে এলাকা জল উঠে আসে কল্যানেশ্বরী ও দেন্দুয়া প্রধান রাস্তার উপর। তাছাড়া
এলাকার বেশ কিছু বাড়িতেও জল ঢুকে যায়।ক্ষতিগ্রস্ত হয় বাড়ী ঘর ।ভেঙে যায় বাড়ির দেওয়াল।।এর ফলে এলাকায় ক্ষোভের ফেটে পড়ে স্থানীয় গ্রাম বাসীরা ।

ভাঙচুর চালায় পাইপলাইন বসানোর গাড়ি ও কোম্পানির গাড়ি । ঘটনাস্থলে কারখানার লোক এলে তাঁদের কেউ মরধর করা হয় একইসাথে দেন্দুয়া কল্যানেশ্বরী রোডের ন্যাকড়াজোড়িয়া মোড়ে পথঅবরোধ করে ।এখন PHE জ্বলসরবরাহ বন্ধ রাখা হয় ঘটনাস্থলে সালানপুর থানার পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এলোকুইন্ট কোম্পানির এইচ আর মনোজ মিশ্র জানান এটি কাজ করার সময় মাটির নিচে প্রধান পাইপ লাইন ফেটে যায় যার ফলে এই বিপত্তি। তবে যেসব বাড়ি ভেঙেছে সবকিছুই ক্ষতিপূরণ দেওয়া হবে এবং খুব শীঘ্রই পানীয় জল সরবরাহ ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

Leave a Reply