ASANSOL

আসানসোল পুরনিগমে মেয়র পারিষদ বৈঠক, বাসস্ট্যান্ড ও ঘাট সংস্কার নিয়ে আলোচনা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসানসোল পুরনিগমের মেয়র পারিষদ বা এমআইসি বৈঠক শনিবার হলো আসানসোল পুরনিগমের মেয়রের চেম্বারে। মেয়র বিধান উপাধ্যায়ের উপস্থিতিতে হওয়া এই মেয়র পারিষদ বৈঠকে অন্যদের মধ্যে ছিলেন ডেপুটি মেয়র ওয়াসিমুল হক, পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায়, ইন্দ্রানী মিশ্র, সুব্রত অধিকারী সহ পুর ইঞ্জিনিয়ার ও আধিকারিকরা।
এই বৈঠকে পুরনিগম এলাকায় থাকা বাসস্ট্যান্ড সৌন্দর্যায়ন ও পুকুর ঘাট সংস্কার নিয়ে আলোচনা হয়েছে। এর পাশাপাশি পুর এলাকার উন্নয়নে ফান্ড নিয়েও আলোচনা করে বেশকম সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


বৈঠকের পরে মেয়র বলেন, সামনেই কালিপুজো। তারপর ছটপুজো। সেই কারণে বিভিন্ন ঘাট সংস্কার করা হবে। এর পাশাপাশি যাতে ঐ সময়ে পুর পরিসেবা ঠিক থাকে, তারজন্য নজরদারি বাড়ানো হবে। তিনি আরো বলেন, আসানসোল পুরনিগম এলাকায় যেসব বাসস্ট্যান্ড আছে সেগুলো সৌন্দর্যায়ন করা হবে। বার্ণপুর বাসস্ট্যান্ডের পরিস্থিতি ঠিক নেই। তাই আপাততঃ এই বার্ণপুর বাসস্ট্যান্ডের কাজ করা হবে। তারজন্য ডেপুটি মেয়র ওয়াসিমুল হক ও বোরো চেয়ারম্যান শিবানন্দ বাউরিকে দায়িত্ব দেওয়া হয়েছে। মেয়র বলেন, আসানসোল পুরনিগম এলাকায় ২০০ টির পুকুর ঘাট আছে। ঠিক করা হয়েছিলো যে এই বছরেই এইসব ঘাট স্থায়ী করা হবে। কিন্তু এই বছরে তা সম্ভব হয়নি। আপাততঃ ২২ টি ঘাট স্থায়ী করার কাজের টেন্ডার করা হয়েছে। আগামী বছরের পুজোর মরশুম শুরু হওয়ার আগেই সব ঘাট সংস্কার ও স্থায়ী করার কাজ শেষ হয়ে যাবে।


মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায় বলেন, এদিনের বৈঠকে পুর এলাকার সার্বিক উন্নয়ন কি ভাবে করা হবে, তা নিয়ে আলোচনা করা হয়েছে।পুরনিগমের বেশ কিছু একাউন্টে টাকা জমা রয়েছে। সেইসব টাকা কিভাবে বিভিন্ন কাজে ব্যবহার করা যায়, তা নিয়ে আলোচনা করা হয়েছে।

Leave a Reply