ASANSOL

আসানসোল শহরে সিপিএমের বিক্ষোভ মিছিল, খাদ্য দপ্তরে দূর্নীতি ও প্যালেস্তাইনে গণহত্যার বিরুদ্ধে

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃখাদ্য দপ্তর সহ রাজ্য জুড়ে বিভিন্ন ক্ষেত্রে দূর্নীতি ও প্যালেস্তাইনে গণহত্যার বিরুদ্ধে মঙ্গলবার বিকেলে আসানসোল শহরের একাংশে বিক্ষোভ মিছিল হলো। ভারতীয় কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদী) বা সিপিএমের এরিয়া কমিটি – ১ এর তরফে এই মিছিলের ডাক দেওয়া হয়েছিলো।
সিপিএমের রাজ্য কমিটির সদস্য পার্থ মুখোপাধ্যায়ের নেতৃত্বে এদিন এই বিক্ষোভ মিছিল আসানসোল আদালত চত্বরে ঘড়ি মোড় গান্ধী মূর্তির সামনে থেকে শুরু হয়ে এসবি গরাই রোড ও হটন রোডের সংযোগস্থল ইসমাইল মোড়ে এসে শেষ হয়। উপস্থিত ছিলেন সিপিএমের সত্য চ্যাটার্জি, কাউন্সিলর আমনা খাতুন, মৈত্রেয়ী দাস, ভিক্টর আচার্য, হরেকৃষ্ণ আইচ প্রমুখ।


এই প্রসঙ্গে পার্থ মুখোপাধ্যায় বলেন, প্যালেস্তাইনে গনহত্যা হচ্ছে। ইসরাইল প্যালেস্তাইনে যেভাবে নিরীহ মানুষকে হত্যা করছে তার বিরুদ্ধে এদিনের এই মিছিল। তিনি আরো বলেন, প্যালেস্তাইন অবৈধভাবে ইসরায়েল দখলে নিয়ে সেখানে বেপরোয়া বোমাবর্ষণ করা হচ্ছে। যাতে নিরীহ মানুষ মারা যাচ্ছেন। তিনি বলেন, আগে ভারত নিরপেক্ষ ছিল। কিন্তু ভারতের ইতিহাসে প্রথমবল মতো ভারত ইউএনওতে যুদ্ধের পক্ষে ভোট দিয়েছে। সেই সঙ্গে রাজ্যের তৃণমূল কংগ্রেস সরকারের দুর্নীতির বিরুদ্ধেও এই মিছিল।পার্থ মুখোপাধ্যায় বলেন, আজকের এই মিছিল শহরের একটা অংশে করা হলো। রাজ্য সরকারের অন্যান্য দুর্নীতির বিরুদ্ধে আগামী দিনে আরো মিছিল করা হবে। এছাড়াও দলের তরফে রেল নিয়েও রাস্তায় নামা হয়েছে। রেলের যেসব কর্মচারী বেসরকারিকরণের ফলে প্রভাবিত হয়েছেন তাদের নিয়ে রেলের বেসরকারীকরণের বিরুদ্ধে আন্দোলন করা হবে। ডিআরএম অফিসের সামনে বিক্ষোভ দেখানো হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Leave a Reply