RANIGANJ-JAMURIA

রানিগঞ্জে খনি দূর্ঘটনায় মৃত ৭ জনের পরিবারের পাশে বিজেপি, ১ লক্ষ করে আর্থিক সাহায্য বিরোধী দলনেতার

বেঙ্গল মিরর, রানিগঞ্জ ও আসানসোল, চরণ মুখার্জি ও রাজা বন্দোপাধ্যায়ঃ আবারও কয়লা পাচার কান্ড নিয়ে ” লালার ডায়েরি “র প্রসঙ্গ টেনে সরাসরি নাম না করে তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড সর্বভারতীয় সাধারণ সম্পাদক সাংসদ অভিষেক বন্দোপাধ্যায় ও রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটককে আক্রমণ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন তার মুখে বেশ কয়েকবার শোনা গেছে পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের সভাপতির নাম। একইসঙ্গে তিনি সোচ্চার ও সরব হলেন আসানসোল রানিগঞ্জ দূর্গাপুর শিল্পাঞ্চলে নতুন করে বেআইনি কয়লা পাচারের জন্য নতুন সিন্ডিকেট নিয়েও।

তার হুঁশিয়ারী ছিলো রাজ্যের শাসক দল তৃনমুল কংগ্রেসের নেতাদের পাশাপাশি রাজ্য পুলিশ প্রশাসন ও ইসিএলের একাংশ আধিকারিকদের বিরুদ্ধেও। এইসব কিছু বন্ধ করার পাশাপাশি সবকিছুর পরিবর্তন করার আবেদন নিয়ে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কেন্দ্রীয় কয়লা মন্ত্রীকে আগামী ডিসেম্বর মাসে এই এলাকায় আসার অনুরোধ করবেন। তা সম্ভব না হলে তিনি নিজে এই পশ্চিম বর্ধমান জেলার দলের তিন বিধায়ক ও দলের জেলা সভাপতিকে নিয়ে দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় কয়লা মন্ত্রীকে সব জানাবেন। তবে রাজ্যের বিরোধী দলনেতার এইসব কথায় গুরুত্ব দিতে চাননি শাসক দলের জেলা নেতৃত্ব।


রবিবার বিকেলে পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের রানিগঞ্জের নারায়ণকুড়ি ফুটবল মাঠে বিজেপির আসানসোল সাংগঠনিক জেলার তরফে এক সভার আয়োজন করা হয়েছিলো। একমাস আগে এই নারায়ণকুড়িকে ইসিএলের লিজহোল্ড এলাকায় বেআইনি কয়লা তোলার সময় ধসের ঘটনা ঘটেছিলো। সেই ঘটনায় কয়লাখনির ভেতর থেকে তিনজনের মৃতদেহ পুলিশ উদ্ধার করেছিলো। পরে রাজ্য সরকারের তরফে এই তিনজনের পরিবারের সদস্যদের হাতে ২ লক্ষ টাকা করে আর্থিক ক্ষতি পূরণ দেওয়া হয়েছিলো।

কিন্তু প্রথম থেকেই আসানসোল দক্ষিণ বিধান সভার বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল দাবি করে আসছিলেন তিনজন নয়, এই ঘটনায় সাতজনের মৃত্যু হয়েছে। তার অভিযোগ ছিলো, বাকি চারজনের দেহ পুলিশ তুলে তৃনমুল কংগ্রেসের নেতাদের কথায় পাচার করে দিয়েছে। পরে এই চারজনের পরিবারের হাতে তৃনমুল কংগ্রেসের তরফে সামান্য কিছু টাকা দেওয়া হয়। এদিন এই সাতজনের পরিবারের পাশে দাঁড়াতে ও আর্থিক সহায়তা দিতেই বিজেপির তরফে রানিগঞ্জে এই সভার আয়োজন করা হয়েছিলো। শুভেন্দু অধিকারীর এদিন দলের তরফে মৃত সাতজনের পরিবারের সদস্যদের হাতে ১ লক্ষ টাকা করে তুলে দেন। তার সঙ্গে ছিলেন বিধায়ক তথা রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক অগ্নিমিত্রা পাল, জেলা সভাপতি বাপ্পা চট্টোপাধ্যায় সহ অন্যান্য নেতা ও নেত্রীরা।

Leave a Reply