ASANSOL

আসানসোলে পার্কিং প্লাজার জায়গায় মার্কেট কমপ্লেক্স নির্মাণের প্রতিবাদ চৈতালি তিওয়ারির, মেয়রের প্রতিক্রিয়া

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : আসানসোল শহরের সবচেয়ে বড় সমস্যা যানজট। শহরকে জনসাধারণমুক্ত করতে বাস্তিন বাজার মোড়ের কাছে ১৪ তলা পার্কিং প্লাজার নির্মাণ কাজ শুরু করেছিল বিগত বোর্ড। বর্তমান বোর্ড সেই নির্মাণকাজ বন্ধ করে সেখানে মার্কেট কমপ্লেক্স তৈরি করতে যাচ্ছে। এতে শহরে যানজটের সমস্যা বাড়বে। বৃহস্পতিবার গোধুলিতে তার আবাসিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের উদ্দেশ্যে এই কথা তুলে ধরেন আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের বিরোধী দলনেত্রী চৈতালী তিওয়ারি।

তিনি বলেন, মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন বোর্ডের আগের মেয়াদে সেখানে ১৪ তলা পার্কিং প্লাজা তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়। অনেক কাজও হয়। এই পার্কিং প্লাজা তৈরি হলে আসানসোল বাজারে যানজটের সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে। ওই পার্কিং প্লাজায় কয়েকশো মোটরসাইকেল, গাড়ি ও সাইকেল রাখা যেতে পারত। কিন্তু ২০২০ সালের পর থেকে কাজ বন্ধ হয়ে যায়। এখন সেখানে কর্পোরেশনের পক্ষ থেকে একটি মার্কেট কমপ্লেক্স তৈরি করা হবে বলে শোনা যাচ্ছে। চৈতালী তিওয়ারি এর বিরোধিতা করে বলেন, কার স্বার্থে সেখানে পার্কিং প্লাজার পরিবর্তে মার্কেট কমপ্লেক্স তৈরি হচ্ছে তা জানতে হবে।

তিনি স্পষ্টভাবে বলেন যে তিনি এটি হতে দেবেন না এবং আসানসোলের লোকেদের বাজারে একটি পার্কিং প্লাজা সবচেয়ে বেশি প্রয়োজন। অনেক মার্কেট কমপ্লেক্স আছে। তিনি স্পষ্টভাবে বলেন যে সেখানে শুধুমাত্র একটি পার্কিং প্লাজা নির্মাণ করতে হবে এবং সেখানে একটি মার্কেট কমপ্লেক্স নির্মাণ বন্ধ করতে হবে নতুবা তিনি আইনের দ্বারস্থ হবেন। এছাড়া প্রয়োজনে আন্দোলনও করা হবে। তিনি জানান, বিরোধী দলনেতা যাওয়ার কারণে মেয়র বিধান উপাধ্যায়কে এ বিষয়ে একাধিকবার প্রশ্ন করলেও সন্তোষজনক কোনো উত্তর পাননি।

এ ব্যাপারে মেয়র বিধান উপাধ্যায়কে প্রশ্ন করা হলে তিনি বলেন, যে জায়গায় ১৪ তলা পার্কিং প্লাজা রয়েছে। নির্মাণ করা হচ্ছে। এত বড় বিল্ডিং এর জন্য ওই জায়গাটা সঠিক ছিল না। সেখানে ১৪ তলা পার্কিং প্লাজা তৈরি হলে গাড়ি বের করে পার্কিং করার জায়গা থাকবে না। এতে যানজটের সমস্যা আরও বাড়বে। তিনি বলেন, যেখানে জায়গা আছে সেখানে ১৪ তলা ভবন নির্মাণ করলে বিপদমুক্ত নয়। তাই সেখানে জি প্লাস ৮ মার্কেট কমপ্লেক্স তৈরি করা হবে।

তিনি বলেন, আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন পার্কিং প্লাজার বিকল্প জায়গা নিয়ে আলোচনা করছে। তিনি বলেন, কিভাবে এই পার্কিং প্লাজার ডিজাইন করা হয়েছে বা এটি কখন নির্মিত হয়েছিল তিনি এসব বিষয়ে যেতে চান না কিন্তু সত্য হলো ওই জায়গায় ১৪ তলা পার্কিং প্লাজা নির্মাণ করা যাবে না। আসানসোল শহরের যানজটের সমস্যা সমাধানের বিষয়ে মেয়র বিধান উপাধ্যায় বলেন, খুব তাড়াতাড়ি কাজ হচ্ছে। এর ফলাফল সকলের কাছে দৃশ্যমান হবে।

Leave a Reply