ASANSOL

রেল কামরায় রেস্টুরেন্ট ” আসানসোল এক্সপ্রেস” র উদ্বোধন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়: ( Asansol Express Restaurant) বুধবার সকালে আসানসোল রেল স্টেশন চত্বরে শ্রী এন্টারপ্রাইজের তরফে “আসানসোল এক্সপ্রেস “নামে একটি রেস্টুরেন্ট ( এ মাল্টি কুইজন রেস্টুরেন্ট ইন হুইলস্) উদ্বোধন করা হয়। এই রেস্টুরেন্টটি একটি পরিত্যক্ত রেল কামরায় তৈরি করা হয়েছে। এদিন এক অনুষ্ঠানে ফিতে কেটে এর উদ্বোধন করেন আসানসোল দক্ষিন বিধানসভার বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল।এই অনুষ্ঠানে অগ্নিমিত্রা পাল ছাড়াও উপস্থিত ছিলেন শ্রী এন্টার প্রাইজের কর্ণধার বিশাল শাহ এবং নবনীতা ব্যানার্জি, আসানসোল রেল ডিভিশনের এডিআরএম, সাউথ বেঙ্গল ফেডারেশন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সাধারণ সম্পাদক জগদীশ বাগরী, বিজেপি জেলা সভাপতি বাপ্পা চ্যাটার্জি, বিজেপি জেলা সেক্রেটারি অভিজিৎ রায়, জেলা নেতা মদন মোহন চৌবে, প্রাক্তন কাউন্সিলর আশা শর্মা, মধু ডুমরেওয়াল, ভৃগু ঠাকুর সহ অনেকেই উপস্থিত ছিলেন।


এর উদ্বোধন করে বিধায়ক অগ্নিমিত্রা পাল বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের এই ধরনের চিন্তাভাবনার জন্য তাদেরকে ধন্যবাদ। মানুষ যাতে স্বাবলম্বী হতে পারে সেজন্য এই ধরনের কাজ করা হচ্ছে কেন্দ্রীয় সরকারের তরফে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমলে এই ধরনের কাজ করা হচ্ছে । দেশের অর্থনীতির জন্য মানুষকে স্বাবলম্বী করার চেষ্টা করা হয়েছে। তিনি এই উদ্যোগ দেখে আনন্দ প্রকাশ করেন। একইসাথে তিনি আশাবাদ ব্যক্ত করেন যে মানুষ এখানে আসবেন। ভালো খাবার খেয়ে তারা আনন্দ উপভোগ করবেন।


এই প্রসঙ্গে নবনীতা ব্যানার্জী এবং বিশাল শাহ জানান, এই রেস্তোরাঁটি একটি পরিত্যক্ত ট্রেনের কামরায় তৈরি করা হয়েছে। এখানে খুব ন্যায্য মূল্যে খাবার সরবরাহ করা হবে। যাতে ট্রেনের যাত্রী ছাড়াও আসানসোল শহরের লোকেরাও এখানে এসে সময় কাটাতে পারে। নবনীতা ব্যানার্জী জানান, এর আগে “ওয়াও ভোজন ” নামে একটি রেস্তোরাঁ একইভাবে চালু করা হয়েছিলো। কিন্তু লকডাউনের সময় তা বন্ধ হয়ে যায়। আসানসোল এক্সপ্রেস নামের এটি কলকাতার বাসিন্দা বিশাল শাহের সহযোগিতায় নতুন করে সাজিয়ে উদ্বোধন করা হয়েছে ।তিনি বলেন, এখানে কিন্তু সব বিভিন্ন ধরনের চাইনিজ খাবার পাওয়া যাবে। কন্টিনেন্টাল সহ অন্যান্য খাবারেরও ব্যবস্থা করা হবে এখানে। যাতে লোকেরা তাদের পরিবার নিয়ে এখানে আসতে পারে। বিশাল শাহ বলেন, যারা টআসানসোল রেলস্টেশন আসবেন, তারা এখানে খুব ন্যায্য মূল্যে সব ধরনের খাবার পাবেন।নবনীতা বন্দ্যোপাধ্যায় জানান, এর আগে ওয়াও ভোজন নামের রেস্তোরাঁটি প্রয়াত সুব্রত চ্যাটার্জি তৈরি করেছিলেন। তার স্মৃতিতে খোলা হয়েছে এই আসানসোল এক্সপ্রেস।

Leave a Reply