KULTI-BARAKAR

যৌন পল্লী থেকে উদ্ধার বাংলাদেশী মহিলা, গ্রেফতার দালাল

বেঙ্গল মিরর, আসানসোল ও কুলটি, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়ঃ ( Bangladeshi women rescued from lachhipur redlight )বলপূর্বক বাংলাদেশী এক বিবাহিতা মহিলাকে সীমান্ত পার করে এলে যৌন ব্যবসায় নামানোর অভিযোগ। স্বামীর অভিযোগের ভিত্তিতে ঐ মহিলাকে পশ্চিম বর্ধমান জেলার আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের কুলটি থানার নিয়ামতপুরের লছিপুর নিষিদ্ধ বা যৌন পল্লী থেকে উদ্ধার করা হয়েছে। একইসঙ্গে গ্রেফতার করা হয়েছে এক মহিলা দালালকেও। ধৃত ঐ দালাল অবশ্য বাংলাদেশের নয় বলে পুলিশ সূত্রে জানা গেছে। বর্তমানে দু’জনই আসানসোল জেল বা বিশেষ সংশোধনাগারে আছে। তবে, উদ্ধার হওয়া ঐ মহিলা তার স্বামীর করা অভিযোগ অস্বীকার করেন। তিনি পুলিশকে পাল্টা বলেন, স্বামী তার উপর শারীরিক নির্যাতন করতো। পুলিশ জানায়, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে হয়েছে।


জানা গেছে, দিন দুই আগে কুলটি থানায় এক বাংলাদেশী ব্যক্তি আসেন। তিনি তার পাসপোর্ট সহ অন্যান্যা নথি পুলিশকে দেখিয়ে বলেন, আমি বাংলাদেশের ঢাকার বাসিন্দা। আমার স্ত্রীকে জোর করে বাংলাদেশ থেকে সীমান্ত পার করে ভারতে এনে এই কুলটি থানা এলাকায় যৌন পল্লীতে রেখে যৌন ব্যবসায় নামানো হয়েছে। সেই অভিযোগের ভিত্তিতে কুলটি থানার পুলিশ লছিপুর নিষিদ্ধ বা যৌন পল্লীতে হানা দিয়ে ঐ মহিলাকে উদ্ধার করে। একইসাথে গ্রেফতার করা হয় এক মহিলা দালালকে। শনিবার দুজনকে আসানসোল আদালতে তোলা হলে বিচারক তাদেরকে আসানসোল জেলে পাঠানোর নির্দেশ দেন।


অন্যদিকে, গত বৃহস্পতিবার পূর্ব রেলের আসানসোল ডিভিশনের আরপিএফের জওয়ানরা শিয়ালদহ দিল্লি রাজধানী এক্সপ্রেস ট্রেন থেকে সন্দেহজনক অবস্থায় ভ্রমণ করা এক মহিলাকে আটক করে। জিজ্ঞাসাবাদে ঐ মহিলা প্রথমে নিজেকে উত্তর ২৪ পরগণার বনগাঁর বাসিন্দা বলে দাবি করেন। তবে তার স্বপক্ষে তিনি কোন প্রমাণ পত্র আরপিএফকে দেখাতে পারেননি। আরপিএফের জওয়ানদের অনুমান হয়, এই মহিলা বাংলাদেশী। নিজের পরিচয় ও ঠিকানা গোপন করে সে দিল্লি যাওয়ার চেষ্টা করছে।

এরপর ঐ মহিলাকে আসানসোল রেল পুলিশের হাতে তুলে দেওয়া হলে, তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে আসানসোল আদালতে তোলা হলে বিচারক তার জামিন নাকচ করে জেল হাজতের নির্দেশ দেন। ঐ মহিলার সঙ্গে একটি দামী ট্রলিব্যাগ ছিলো। পাশাপাশি তার সাজপোশাকও ছিলো বেশ আধুনিক।
অন্যদিকে, আসানসোল জেল সূত্রে জানা যায়, এই মুহুর্তে জেলে চারজন বাংলাদেশী রয়েছেন। এছাড়াও জেলে আছেন এক রোহিঙ্গাও।

Leave a Reply