RANIGANJ-JAMURIA

রানিগঞ্জ টিডিবি কলেজ : ২.২৫ কোটি টাকায় তৈরি দুটি ভবন, অডিটোরিয়াম ও কম্পিউটার ল্যাব

উদ্বোধনে বিধানসভার ডেপুটি স্পিকার ও রামকৃষ্ণ মিশনের সম্পাদক

বেঙ্গল মিরর, রানিগঞ্জ, চরণ মুখার্জি ও রাজা বন্দোপাধ্যায়ঃ ( TDB College Raniganj ) পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের রানিগঞ্জ বিধানসভার রানিগঞ্জ ত্রিবেণী দেবী ভলেটিয়া ( টিডিবি) কলেজে তৈরি হলো দুটি ভবন, একটি অডিটোরিয়াম ও একটি কম্পিউটার ল্যাব। এর জন্য ব্যয় করা হয়েছে ২ কোটি ২৫ লক্ষ টাকা।
মঙ্গলবার এক অনুষ্ঠানে রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার ডঃ আশীষ বন্দ্যোপাধ্যায় নব নির্মিত ঋষি অরবিন্দ ভবন ও মুন্সি প্রেমচাঁদ ভবন, স্বামী বিবেকানন্দ অডিটোরিয়াম, আর্যভট্ট নলেজ ল্যাবের (কম্পিউটার ল্যাব) ফলক উন্মোচন করে উদ্বোধন করেন। মঞ্চে প্রদীপ জ্বালিয়ে এদিনের মুল অনুষ্ঠানের শুভারম্ভ হয়। এদিনের অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত আসানসোল রামকৃষ্ণ মিশনের সম্পাদক স্বামী সোমাত্মানন্দ জী মহারাজ, রানিগঞ্জের বিধায়ক তথা টিডিবি কলেজের পরিচালন সমিতির সভাপতি তাপস বন্দোপাধ্যায় ও কলেজের অধ্যক্ষ ডঃ আশীষ কুমার দে।
অনুষ্ঠানে ডেপুটি স্পিকার বলেন, কলেজের পড়ুয়াদের কথা ভেবে এই কাজ করা হয়েছে। রাজ্য সরকার সব সময় শিক্ষার উন্নতিতে কাজ করে আসছে।


কলেজের অধ্যক্ষ বলেন, এই তিনটি প্রজেক্টের জন্য সবমিলিয়ে খরচ হয়েছে ২ কোটি ২৫ লক্ষ টাকা। যার মধ্যে ১.৫০ কোটি টাকা পাওয়া গেছে রাষ্ট্রীয় উচ্চ শিক্ষা অভিযান বা রুসার ফান্ড থেকে। ৫০ লক্ষ টাকা দিয়েছে রাজ্য উচ্চ শিক্ষা দপ্তর। বাকি ২৫ লক্ষ টাকা কলেজের ফান্ড থেকে ব্যয় করা হয়েছে। তিনি আরো বলেন, মুন্সি প্রেমচাঁদ ভবন হিন্দি বিভাগ ও ঋষি অরবিন্দ ভবন ইংরেজি বিভাগের জন্য তৈরি করা হয়েছে। মুলতঃ এই দুটি বিভাগের আন্ডার গ্রাজুয়েট ( ইউজি) , পোষ্ট গ্র্যাজুয়েট ( পিজি) ও পিএইচডি পড়াশোনা হবে এই ভবন দুটিতে। আর্যভট্ট নলেজ ল্যাবে ১০০ টি কম্পিউটার রাখা হয়েছে।
এই মুহুর্তে রানিগঞ্জ টিডিবি কলেজে পড়ুয়ার সংখ্যা সাড়ে ৫ হাজারের মতো।

Leave a Reply