DURGAPUR

দূর্গাপুর দিল্লি পাবলিক স্কুলের বার্ষিক ক্রীড়া দিবস পালন

বেঙ্গল মিরর, দূর্গাপুর রাজা বন্দোপাধ্যায়ঃ প্রবল উৎসাহ ও উন্মাদনার মধ্যে দিয়ে বৃহস্পতিবার দুর্গাপুরের নেহেরু স্টেডিয়ামে পালিত হল দূর্গাপুর দিল্লি পাবলিক স্কুলের বার্ষিক ক্রীড়া দিবস। এই উপলক্ষে হওয়া এক অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন ভারতীয় অলিম্পিয়ান ও অর্জুন পুরস্কার প্রাপ্ত ক্রীড়াবিদ রাহুল বন্দোপাধ্যায়।


স্কুলের অধ্যক্ষ উমেশ চন্দ জয়সওয়ালের স্বাগত ভাষণের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। বক্তব্যের শুরুতে অধ্যক্ষ ছাত্রছাত্রীদের বাবা-মায়েদের সমর্থনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি শিক্ষার্থীদের মনে করিয়ে দেন যে, খেলাধুলার ক্ষেত্র জীবনের মতোই। এখানে বাধা ও বিপত্তি তাদের আরও শক্তিশালী করে তুলবে। তিনি আরো বলেন যে, পরিচালন সমিতির সদস্যরা অক্লান্ত পরিশ্রম, সজাগ দৃষ্টি দিয়ে এই পরিবেশ গড়ে তুলেছেন। যে কারণে এতবড়ো একটি প্রতিযোগিতা সফলভাবে অনুষ্ঠিত হতে চলেছে। এরপর স্কুলের পতাকা উত্তোলনের পাশাপশি এদিনের প্রধান অতিথি তার বক্তব্য উপস্থিত সকলের সামনে তুলে ধরেন।

রাহুল বন্দোপাধ্যায় বলেন, আমি নিশ্চিত প্রতিযোগীরা সততার সঙ্গে অংশগ্রহণ করে তাদের সেরাটা দিয়ে আজকের এই প্রতিযোগিতাটিকে সফল করে তুলবে। আমি তাদের এই প্রচেষ্টাকে অভিনন্দন জানাই।
প্রায় ৪০০০ অভিভাবক এই স্টেডিয়ামে উপস্থিত হয়েছিলেন স্কুল সবচেয়ে গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের সাক্ষী হতে।
ক্রীড়া দিবসের সূচনা হয় স্কুলের চার হাউসের অধিনায়কদের হাতে ধরে থাকা নিজ নিজ হাউসের পতাকা ও সহ অধিনায়কদের হাতে থাকা প্লাকার্ড এবং ড্রামের তালে তালে ছাত্রছাত্রীর মার্চ পাস্টের মধ্যে দিয়ে।


এরপর স্কুলের ছাত্রছাত্রীরা ‘লেটস্ ডু দিস’ গানের মাধ্যমে প্রতিযোগীদের অনুপ্রেরণা দেয়।
ছাত্রছাত্রীরা তাদের হাউসের তাঁবুগুলি সুন্দর সুন্দর পোস্টার দিয়ে সাজিয়ে তুলেছিল। সেরা মার্চ পাস্ট, সেরা ছাত্র ও ছাত্রী ক্রীড়াবিদ, সেরা হাউস এনক্লোজার এবং চ্যাম্পিয়ান ট্রফির পুরস্কার প্রদান করে বিজয়ীদের সম্মানীত করা হয়। শেষে স্কুলের হেডবয়ের ধন্যবাদ জ্ঞাপন ও জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Leave a Reply