ASANSOL

পশ্চিম বর্ধমানে ” দুয়ারে সরকারে” হবে ২৪৮৪ শিবির, সাংবাদিক সম্মেলনে বললেন জেলাশাসক

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও দেব ভট্টাচার্যঃ ( Duare Sarkar In Paschim Bardhaman ) পশ্চিম বর্ধমান জেলায় চলতি ১৫ ডিসেম্বর থেকে শুরু হওয়া অষ্টম “দুয়ারে সরকার” এ মোট ২৪৮৪ টি শিবির হবে। জেলার গ্রামাঞ্চলের ব্লক ও দুটি আসানসোল ও দূর্গাপুর পুরনিগমের ওয়ার্ড গুলিতে এই শিবির হবে। ইতিমধ্যেই ২৯ হাজার ৪৮৮টি আবেদন বিভিন্ন প্রকল্পের জন্য দুয়ারে সরকারের শিবিরে জমা পড়েছে ও ১৬ হাজারের কিছু বেশি আবেদনের নিষ্পত্তিও করা হয়ে গেছে।


পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস পোন্নাবলম বৃহস্পতিবার আসানসোলে জেলাশাসকের কার্যালয়ের কনফারেন্স হলে এক সাংবাদিক সম্মেলনে এই তথ্য দিয়ে বলেন, এবারের দুয়ারে সরকারের শিবিরে ৩৬ টি সরকারি প্রকল্প থেকে জেলার মানুষকে এই শিবিরের মাধ্যমে পরিষেবা দেওয়ার কাজ চলছে । যারা আবেদন করবেন তাদের আবেদনগুলি ১ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারির মধ্যেই কার্যকরী করা হবে। এদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক সঞ্জয় পাল ও ডিপিআরডিও অনিমেষ মান্না।


এদিকে বৃহস্পতিবার বারাবনির জামগ্রামে রাজ্যের দুয়ারে সরকারের নোডাল অফিসার তথা ক্রেতা সুরক্ষা দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি রোশনি সেন দুয়ারে সরকারের সামগ্রিক শিবির গুলি দেখে অত্যন্ত খুশি হন। এই শিবিরে রাজ্যের মধ্যে প্রথম রক্তদান শিবির এবং থ্যালাসেমিয়ার পরীক্ষাও করা হয় । তিনি বলেন, মুখ্যমন্ত্রীর এটাও একটা বড় স্বপ্ন। আসানসোল জেলা হাসপাতাল ও জেলা স্বাস্থ্য দপ্তরের আধিকারিকদের উদ্যোগে এই কাজ যেভাবে হলো তা খুবই প্রশংসনীয়। এদিনের শিবিরে যারা রক্ত দেন তাদের তিনি নিজের হাতে সরকারি ব্লাড ব্যাংকের শংসাপত্র তুলে দিয়ে শুভেচ্ছা জানান।


স্থানীয় বাসিন্দা সস্ত্রীক ভরত রাউত এদিন রক্তদান করে বলেন আমরাও গর্বিত এই কাজের জন্য। একই মন্তব্য করেন স্বেচ্ছায় রক্তদান করা অনুপম দাস, সুশান্ত বাউরি প্রমুখ।
আসানসোল জেলা হাসপাতালের সুপার ডাঃ নিখিল দাস বলেন, রক্তের ঘাটতি মেটাতে এই ধরনের শিবির অন্ততঃ প্রতি ব্লকে যদি করা যায় তাহলে অবশ্যই ভালো হবে। জেলা হাসপাতালের ব্লাড ব্যাংকের ইনচার্জ ডাঃ সঞ্জিত চট্টোপাধ্যায় বলেন, এদিন ২১ জন রক্ত দিয়েছেন ও ৫৫ জনের থ্যালাসেমিয়ার পরীক্ষা করা হয়েছে।

Leave a Reply