ASANSOL

বিজেপি ওবিসি মোর্চার প্রতিবাদ মিছিল ঘিরে উত্তেজনা, জিটি রোড অবরোধ, বিক্ষোভ

বিদ্যুতের বিল কমানো সহ নয় দফা দাবিতে ডেপুটেশন

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ( Asansol Live News Today ) প্রতি ইউনিট বিদ্যুতের উচ্চ মূল্য, বৈদ্যুতিক সরঞ্জামের রক্ষণাবেক্ষণের অভাব, বৈদ্যুতিক তারের এলোমেলো ঝুলে থাকা, বিদ্যুত বিভাগের সমস্ত কাজ কম্পিউটারে হওয়ার কারণে কর্মচারীদের চাকরি নিয়ে অনিশ্চয়তার বিরুদ্ধে ও গোটা ব্যবস্থার পরিবর্তনের দাবিতে শুক্রবার সকালে ভারতীয় জনতা পার্টি ওবিসি মোর্চার আসানসোল সাংগঠনিক জেলা ডাকে আসানসোল শহরে একটি প্রতিবাদ মিছিলের ডাক দেওয়া হয়। আসানসোল দক্ষিণ বিধান সভার বিজেপি বিধায়ক তথা রাজ্য সম্পাদক অগ্নিমিত্রা পালের নেতৃত্ব হওয়া এই মিছিল ও পরে জিটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখান কর্মী ও সমর্থকেরা। রাস্তায় টায়ারও জ্বালানো হয়। প্রায় ২ ঘন্টা ধরে চলা বিজেপির এই আন্দোলনের জেরে জিটি রোডের হটন রোড মোড় সংলগ্ন এলাকায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। আসানসোল দক্ষিণ থানা ও ট্রাফিক গার্ড পুলিশ গাড়ির যাতায়াত অন্য রাস্তায় ঘুরিয়ে দেয়। যে কারণে পথচলতি মানুষ ও গাড়ি চালকদেরকে দূর্ভোগের মুখে পড়তে হয়। অবরোধ বিক্ষোভ চলাকালীন জিটি রোডের সিটি বাসস্ট্যান্ডের বিপরীতে রাজ্য বিদ্যুৎ বন্টন নিগমের আসানসোল ডিভিশনের আসানসোল -১ অফিসে ডেপুটেশন বিজেপি ওবিসি মোর্চার জেলা সভাপতি অমিতাভ গরাইয়ের নেতৃত্ব এক প্রতিনিধি দল একটি ডেপুটেশন দেয়। তারপর বেলা দুটো নাগাদ পুলিশ হস্তক্ষেপে অবরোধ তুলে উঠলে, জিটি রোডে গাড়ি চলাচল স্বাভাবিক হয়।


এদিন সকাল সাড়ে এগারোটা নাগাদ আসানসোল স্টেশন রোডের ১৩ নং মোড় থেকে ভারতীয় জনতা পার্টি ওবিসি মোর্চার ডাকে প্রতিবাদ মিছিল শুরু হয়। সেই মিছিল জিটি রোডের হটন রোড মোড় সংলগ্ন বিদ্যুৎ দফতরের সামনে এলে, সেখানে রাস্তায় বসে অবরোধ বিক্ষোভ দেখানো শুরু করেন বিজেপি নেতা-কর্মীরা। এই মিছিলকে কেন্দ্র করে শহরে যাতে কোন অবাঞ্ছিত ঘটনা না ঘটে, তারজন্য আগে থেকেই বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছিলো।


এই আন্দোলনের নেতৃত্বে থাকা আসানসোল দক্ষিণ বিধান সভার বিধায়ক অগ্নিমিত্র পাল বলেন, বিদ্যুৎ দফতর যেভাবে নির্বিচারে বিল পাঠায়, যা মানুষের অনেক কষ্টের কারণ। সারা ভারতের মধ্যে একমাত্র বাংলায় বিদ্যুতের হার বা দাম সবচেয়ে বেশি। এই রাজ্যে প্রতি তিন মাস অন্তর গ্রাহকদের বিল পাঠানো হয়। সেই সাথে তিনি বলেন, বৈদ্যুতিক সরঞ্জামের রক্ষণাবেক্ষণের অভাবে প্রতিদিন দুর্ঘটনা ঘটে। কখনও কখনও এই ঘটনায় প্রাণ পর্যন্ত হারায়। কখনও কখনও গবাদি পশু এই বিদ্যুৎ সরঞ্জামগুলির সংস্পর্শে চলে আসায় তাদের মৃত্যু হয়। এতো ঘটনা ঘটলেও বিদ্যুৎ বিভাগ উদ্বিগ্ন নয়। তিনি বলেন, বর্তমান বাংলা সরকার নির্লজ্জ বলেই আজকের এই কর্মসূচির আয়োজন করা হয়েছে।বিক্ষোভ না করলে তাদের কানে কোন কিছুই পৌঁছায় না। তিনি বলেন, বিজেপির ওবিসি মোর্চার এক প্রতিনিধিদল পক্ষ থেকে দাবি সম্বলিত একটি স্মারকলিপি দিয়েছে।
বিজেপি ওবিসি মোর্চার জেলা সভাপতি বলেন, আমাদের দাবি মেনে দ্রুত পদক্ষেপ নেওয়া না হলে, আগামী দিনে আরো বৃহত্তর আন্দোলন করা হবে।

Leave a Reply