RANIGANJ-JAMURIA

রানীগঞ্জের ৭ প্রতিযোগী আবারো আন্তর্জাতিক স্তরে যোগা প্রতিযোগিতায় সফল হল

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : রানীগঞ্জের ৭ প্রতিযোগী আবারো আন্তর্জাতিক স্তরে যোগা প্রতিযোগিতায় সফল হল । পাঁচটি পৃথক বিভাগে অংশগ্রহণ করার সাত প্রতিযোগীর, সাতজনই সফলতা লাভ করে, ইউ ওয়াই এস এফ দ্বারা আয়োজিত ওয়ার্ল্ড যোগা কাপ ২০২৩ এর এই প্রতিযোগিতায়। যার মধ্যে দুই স্কুল পড়ুয়া জয়লাভ করলো স্বর্ণপদক, সেখানেই তিন পড়ুয়া জয়লাভ করে রৌপ পদক, ও দুইজন পেল ব্রোঞ্জ পদক। এরা প্রত্যেকেই রানীগঞ্জের প্যারাডাইস স্পোর্টিং ক্লাবের পক্ষ থেকে, উত্তরপ্রদেশের, গাজিয়াবাদে আয়োজিত ওয়ার্ল্ড যোগা কাপ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

16 ও 17 ডিসেম্বর গাজিয়াবাদের পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়, অডিটোরিয়ামে এই যোগা প্রতিযোগিতার আয়োজন করা হয়। যেখানে বিশ্বের বিভিন্ন নামিদামি দেশগুলির প্রায় সাড়ে ৬০০ জন প্রতিযোগীর, সাথেই খনি অঞ্চল রানীগঞ্জের প্রতিযোগীরাও এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। জানা গেছে ইউনাইটেড কিংডম, মালয়েশিয়া, নেপাল, শ্রীলঙ্কা, বাংলাদেশ, মায়ানমার, এর সাথেই ভারতের প্রায় আড়াইশো জন প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। যার মধ্যে খনি অঞ্চলের সাত প্রতিযোগীও ছিল। বিগত সময়ের মতো এবারও রানিগঞ্জের যোগ প্রশিক্ষণের অন্যতম প্রতিষ্ঠান, রানীগঞ্জ প্যারাডাইস স্পোর্টিং ক্লাবের প্রশিক্ষণপ্রাপ্ত সাত জন পড়ুয়া এবারও এই ক্লাবের তথা খনি অঞ্চলের সুখ্যাতি ধরে রাখতে তাদের অনবদ্য প্রতিভা ফুটিয়ে তোলে বিশ্বের দরবারে।

যার মধ্যে এবার পাঁচ থেকে আট বছরের বিভাগে সর্বকনিষ্ঠ ক্লাস টু এর এস কে এস পাবলিক স্কুলের ছাত্রী ঐশানি লায়েক স্বর্ণপদক লাভ করে, সেখানেই ১৬ থেকে ১৮ বছরের বিভাগে মেজিয়া গার্লস হাইস্কুলের একাদশ শ্রেণির ছাত্রী স্বস্তিকা মন্ডল পায় স্বর্ণপদক। একইভাবে ১৪ থেকে ১৬ বছরের বিভাগে মেয়েদের মধ্যে গান্ধী মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী স্নেহা পাল , রানীগঞ্জ হাইস্কুলের নবম শ্রেণী ছাত্র আকাশ প্রামাণিক ও এস কে.এস পাবলিক স্কুলের নবম শ্রেণীর ছাত্র ইন্দ্রজিৎ পাল রৌপ পদক লাভ করে। সেখানেই ৯ থেকে ১২ বছরের বালিকা বিভাগে গুরুকুল বিদ্যাপীঠের তৃতীয় শ্রেণীর ছাত্রী শতরূপা প্রামাণিক ও ১৬ থেকে ১৮ বছরের বিভাগে মেজিয়া গার্লস হাইস্কুলের একাদশ শ্রেণির ছাত্রী শুভেচ্ছা হালদার, ব্রোঞ্জ মেডেল লাভ করে। রানীগঞ্জ তথা প্যারাডাইস স্পোর্টিং ক্লাবের নাম আরো একবার উজ্জ্বল করলো। আর এই ৭ জন যোগ প্রতিযোগীকে যোগ প্রশিক্ষণ দিয়ে তাদের সফলতা লাভ করার বিষয় লক্ষ্য করে স্বভাবতই খুশি যোগ প্রশিক্ষক শুভঙ্কর হালদার।

তিনি প্রতিযোগীদের এই সফলতায় উচ্ছ্বসিত। তার দাবি তাদের ক্লাব সংগঠনের প্রতিযোগীরা এই প্রথম নয়, এর আগেও বহুবার জেলা, রাজ্য, তথা দেশ ছাপিয়ে আন্তর্জাতিক স্তরে সফল হয়ে, খনি অঞ্চলের নাম উজ্জ্বল করেছে। এবারও তাদের প্রতিযোগীরা সফলতা লাভ করাই সম্ভবতই খুশি তারা। বৃহস্পতিবার সাত সফল প্রতিযোগী রেল যোগে রানীগঞ্জ স্টেশনে এসে পৌঁছলে এলাকার অসংখ্য ক্রীড়া প্রেমী মানুষ তাদের শুভেচ্ছা জানিয়ে সংবর্ধিত করে। সফল প্রতিযোগীরা আগামীতে তাদের এই সাফল্য বজায় রেখে অন্য সব প্রতিযোগিতায় তাদের সেরা প্রদর্শন ফুটিয়ে তুলবে বলেই দাবি করে।

Leave a Reply