ASANSOL-BURNPUR

বার্ণপুর ইস্কো কারখানার সিএসআরে ছয়টি কোর্সে প্রশিক্ষণের ব্যবস্থা , উদ্বোধন ভারতী ভবনে

বেঙ্গল মিরর, বার্ণপুর, রাজা বন্দোপাধ্যায়ঃ ( SAIL ISP ) বার্নপুর ইস্কো স্টিল প্ল্যান্ট বা সেল আইএসপির সিএসআর ( সোশাল কর্পোরেট রেসপনসেবলিটি) বা কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার অধীনে পিয়ারলেস স্কিল একাডেমির তরফে ছয়টি ভিন্ন ভিন্ন কোর্সের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। শনিবার এক অনুষ্ঠানে বার্ণপুরের ভারতী ভবন অডিটোরিয়ামে এই প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। জানা গেছে, বার্নপুর হাসপাতালে ফ্লেবোটমি এবং জেনারেল ডিউটি ​​অ্যাসিস্ট্যান্ট, নিবেদিতা এনক্লেভে টেইলারিং অ্যান্ড বিউটিশিয়ান ও মাল্টি কুজিন কুক (শেফ সাপোর্ট) এবং ৫ নম্বর সার্কুলার রোড ভবনে ফুড অ্যান্ড বেভারেজ অ্যাসোসিয়েটস কোর্সের প্রশিক্ষণ দেওয়া হবে।
এদিনের অনুষ্ঠানের উদ্বোধন প্রদীপ জ্বালিয়ে করেন প্রধান অতিথি উমেন্দ্র পাল সিং ইস্কোর সিজিএম ইনচার্জ (পার্সোনেল অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন), বিশেষ অতিথি সুশান্ত সিনহা, সিএমও ইনচার্জ (এমএন্ডএইচএস), প্রবীণ রায় ভাল্লা, সিজিএম (আরএমএইচপি), সুস্মিতা রায় সিজিএম (পিএন্ডএ) এস কে সাহা, সিইও, (পিয়ারলেস স্কিল একাডেমি) ।


উমেন্দ্র পাল সিং তার সভাপতির ভাষণে বলেন, পিয়ারলেস স্কিল একাডেমির এই প্রশিক্ষণ উন্নয়ন কর্মসূচী জাতীয় উন্নয়ন কাউন্সিল দ্বারা অনুমোদিত। যে কারণে প্রশিক্ষণ নেওয়া নতুন প্রজন্মের কাছে খোলা বাজারে কাজ পাওয়ার ক্ষেত্রে অনেক সুবিধা হবে। তিনি আশা প্রকাশ করেন যে প্রশিক্ষণ প্রার্থীরা পূর্ণ নিষ্ঠা ও পরিশ্রমের সাথে প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্বী হবে। পাশাপাশি এতে তাদের আত্মবিশ্বাস বাড়বে অভূতপূর্ব উন্নতি ঘটবে তাদের ব্যক্তিত্বে।
অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য বক্তারা নারীর ক্ষমতায়ন, আত্মনির্ভরশীলতার বিষয়ে কথা বলেন এবং অনুষ্ঠানে উপস্থিত প্রশিক্ষণ প্রার্থীদের উৎসাহিত করেন। এর পাশাপাশি বক্তারা বার্ণপুর ইস্কো কারখানা বা আইএসপির অধীন বার্নপুরের আশপাশের গ্রামগুলিতে বঞ্চিত ও অবহেলিত মানুষের সর্বাত্মক উন্নয়নে সিএসআর বিভাগ যে কাজ করছে তারও খোলাখুলি প্রশংসা করেন।
এই প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে দেড় শতাধিক জনকে প্রশিক্ষণের কিট দেওয়া হয়।
পিয়ারলেস স্কিল একাডেমির স্পন্দন বিশ্বাসের ধন্যবাদ জ্ঞাপন ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে এদিনের অনুষ্ঠান শেষ হয়।

Leave a Reply