ASANSOL

আসানসোলে শুরু সপ্তম পশ্চিম বর্ধমান জেলা বইমেলা, উদ্বোধনে দুই মন্ত্রী

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ( District Book Fair at Asansol ) আসানসোল দূরদর্শন কেন্দ্রের পাশে পোলো ময়দান লাগোয়া এনসিসি গ্রাউন্ডে বৃহস্পতিবার থেকে শুরু হলো সপ্তম পশ্চিম বর্ধমান জেলা বইমেলা ২০২৩ -২৪। এই বইমেলার আয়োজন করেছে জনশিক্ষা প্রসার ও গ্রন্থাগার পরিষেবা দপ্তর পশ্চিম বর্ধমান জেলা। পরিচালনায় রয়েছে লোকাল লাইব্রেরি অথরিটি।
এদিন সন্ধ্যায় এক অনুষ্ঠানে প্রদীপ জ্বালিয়ে এই জেলা বইমেলার উদ্বোধন করেন রাজ্যের জনশিক্ষা প্রসার ও গ্রন্থাগার পরিষেবা দপ্তরের মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী ও রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক। ছিলেন পশ্চিম বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি বিশ্বনাথ বাউরি, পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস পোন্নাবলম আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায়, সুমন্ত বন্দ্যোপাধ্যায়, সুব্রত দাস, দীপক কান্ত তলাপাত্র সহ অন্যান্যারা।


উদ্বোধনী ভাষণে মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী বলেন, বই মানুষের জীবনের একটা অবিচ্ছেদ্য অঙ্গ। সমাজ যতই আধুনিক ও উন্নত হোক না কেন বই একজন মানুষের মৃত্যু পর্যন্ত জড়িয়ে আছে ও থাকবে। তিনি আরো বলেন, মোবাইল, কম্পিউটার ও ল্যাপটপ এখন মানুষের জীবনের সঙ্গে জড়িয়ে গেছে।
মন্ত্রী মলয় ঘটক বলেন, গত বছরের আসানসোলের জেলা বইমেলায় দেড় কোটি টাকার বই বিক্রি হয়েছিলো। যা গোটা বাংলায় একটা রেকর্ড। গ্রন্থাগার মন্ত্রী আমায় বললেন, গত বছর তিনটি জায়গার বইমেলায় ১ কোটি টাকারও বেশি বই বিক্রি হয়েছিলো।
মেলা কমিটির তরফে দীপক কান্ত তলাপাত্র বলেন, আগামী ৩ পর্যন্ত এই বইমেলা চলবে। ১০৬ টি স্টল রয়েছে এবারের বইমেলায়। বিভিন্ন প্রকাশনা সংস্থার পাশাপাশি সরকারি দপ্তর স্টল থাকছে। এছাড়াও ফুড স্টল করা হয়েছে। প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বইমেলার মঞ্চে।

Leave a Reply