BARABANI-SALANPUR-CHITTARANJAN

বাঁধনা উৎসবে আদিবাসী সমাজের মহিলা ও শিশুদের  হাতে বস্ত্র তুলে দিলেন বিধায়ক বিধান উপাধ্যায়

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-আদিবাসীদের বড় উৎসব বাঁধনা পরব আর এই উৎসবে আদিবাসী সমাজের সকল মহিলা ও শিশুদের হাতে বস্ত্র তুলে দিলেন বিধায়ক বিধান উপাধ্যায় মহাশয়।আর মাত্র কয়েকটা দিন বাকি বাঁদনা পরব ,সেই বাঁদনা পরবে সকল আদিবাসী সমাজের মানুষ যাতে নতুন বস্ত্র পড়ে আনন্দ উপভোগ করে সেই জন্যেই বারাবনি ব্লক তৃণমুল কংগ্রেস এর উদ্যোগে এই বিশেষ। ব্যাবস্থা গ্রহন ।বিশেষ করে বারাবনি ব্লক সভাপতি অসিত সিংহ মহাশয় এর ঐকান্তিক প্রচেষ্টায় ব্লকের মানুষদের জন্য উদ্যোগ গ্রহণ করেন।

এদিন বারাবনি ব্লক তৃণমূলের ব্লক সভাপতি অসিত সিং এর নেতৃত্বে ও বারাবনির বিধায়ক তথা আসানসোলের মেয়র বিধান উপাধ্যায় ও যুব নেতা মুকুল উপাধ্যায়ের নির্দেশে বারাবনি ব্লকের কাদাপথর,আসন মনি
ভুরা ডাঙ্গা,কালী ধাওরা, মরচা
দুনম্বর মাজিপাড়া, মনোহর বহাল কোলীয়ারী, গ্রামে গিয়ে আদিবাসী মানুষদের হাতে শাড়ি, লুঙ্গি ,ধুতি ও শিশুদের হাতে পোশাক তুলে দেন বিধায়ক তথা আসানসোল মেয়র বিধান উপাধ্যায়।
একই সাথে উপস্থিত ছিলেন বারাবনি পঞ্চায়েত সমিতির সভাপতি অসিত সিংহ, জেলাপরিষদ সদস্য সুকুমার সাধু,নুনি পঞ্চায়েত প্রধান মাধব তেওয়ারি, সহ আরও অনেকে।



বাঁদনা পরবে নতুন পোশাক পেয়ে খুশি ওই গ্রামের আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা। বিধায়ক বিধান উপাধ্যায় বলেন বাঁদনা পরব আদিবাসীদের কাছে বাঁদনা উৎসব একটি বিশেষ পরব। এবং তাদের বড় পরব হিসাবে পরিচিত। এই নতুন আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা নতুন পোশাক পরেন।তাই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নির্দেশে দরিদ্র আদিবাসী পরিবার গুলির হাতে নতুন বস্ত্র তুলে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়।
বারাবনি ব্লক তৃণমূলের সভাপতি অসিত সিংহ বলেন প্রায় সামনেই বাঁধনা পরব উৎসব আর এই বাদনা উৎসবে আদিবাসীরা নতুন পোশাক পড়ে আনন্দ উপভোগ করে আর তাই প্রতি বছরের মত এবছরেও বারাবনি ব্লকের কয়েক হাজার দরিদ্র আদিবাসী মানুষের হাতে নতুন বস্ত্র তুলে দেওয়া হল।

Leave a Reply