RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে সাইকেল চুরির অপরাধে গণধোলায়

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : সকাল থেকেই মেঘে ঢেঁকেছে শহর, আর তারই মাঝে পান দোকানের সামগ্রী খরিদ করতে গিয়ে সাইকেল চোরের খপ্পরে পড়লেন এক দোকানদার। যদিও স্থানীয় এলাকার দোকানদার ও বেশ কিছু এলাকাবাসি এই সাইকেল চুরির বিষয়টি লক্ষ্য করে, সাইকেল চোরকে হাতেনাতে ধরে, শীতের দুপুরে গণধোলাই দিয়ে গা গরম করলেন অনেকে। দীর্ঘক্ষন উত্তমধ্যম দিয়ে, চলল গণধোলায়। বিষয়টি পুলিশ প্রশাসন জানতে পেরে, দ্রুত ঘটনাস্থলে পৌঁছে, মারমুখী জনতার হাত থেকে সাইকেল চুরির অপরাধে যুক্ত থাকা ওই ব্যক্তিকে উদ্ধার করে, থানায় নিয়ে যায়।

ঘটনা প্রসঙ্গে জানা যায়, রবিবার দুপুর দুটো নাগাদ, রানীগঞ্জ শহরের প্রাণকেন্দ্র হিসেবে খ্যাত, ব্যস্ততম বাজার এলাকা মাড়ওয়ারি পট্টিতে ঘটে এই চুরির ঘটনা। এদিন দুপুর দুটো নাগাদ এক পান গুমটির দোকানদার হাজার দশে টাকার সামগ্রী, বেশ কিছু দোকান থেকে খরিদ করে, মাড়ওয়ারি পট্টির গলির মধ্যে থাকা অন্য এক দোকানে, কিছু সামগ্রী খরিদ করতে যান, সে সময় গলির বাইরে সে তার বিভিন্ন সামগ্রী বোঝায় সাইকেলটি দাঁড় করিয়ে রেখে, অন্য সামগ্রী খরিদ করতে গেলে, সেই সুযোগকে কাজে লাগিয়ে অভিযুক্ত ব্যক্তি তার সাইকেলটি নিয়ে চম্পট দিতে যায়।

এই বিষয়টি স্থানীয় এলাকার বেশ কিছু দোকানদার ও ওই অংশে বাজার করতে আসা বেশ কিছু মানুষজন, লক্ষ্য করে তাকে ঐ সাইকেল নিয়ে পালিয়ে যাওয়ার সময়, ধাওয়া করে ধরে ফেলে, আটকে ধরে। এই সাইকেল কেন সে নিয়ে যাচ্ছিল, সেই বিষয় একে একে জানতে চেয়ে, চালাতে থাকে চড়, থাপ্পড়, কিল, ঘুসি। এই বিষয়টি লক্ষ্য করে বেশ কয়েকজন শুভবুদ্ধি সম্পন্ন মানুষ, দ্রুত রানীগঞ্জ থানায় খবর দিলে, পুলিশের বিশেষ দল, তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে, ওই ব্যক্তিকে মারমুখী জনতার হাত থেকে উদ্ধার করে। অভিযুক্ত ওই ব্যক্তিকে এই চুরির বিষয়ে জানতে চাইলে, সে দাবি করে, কিছুদিন আগেই সে কাজ হারিয়েছে, তাই এই অন্যায় পথ সে অবলম্বন করেছে।

যদিও অনেকেই সে সকল দাবি নস্যাৎ করে দাবী করে শুধুমাত্র মাদক সেবনের কারণে নেশার জন্য চুরি করে এই সকল লোক। পুলিশ অবশ্য সে সকল কোন কথাই কান না দিয়ে অভিযুক্ত ওই ব্যক্তিকে আটক করে, তার বিরুদ্ধে, সাইকেল চুরির অভিযোগ দায়ের করে। উল্লেখ্য সাইকেল চুরির ঘটনা এই প্রথম নয় এর আগেও বেশ কয়েক দফায় রানীগঞ্জের বেশ কয়েকটি অংশ থেকে সাইকেল চুরির ঘটনা ঘটতে দেখা গেছে, যদিও বহু ক্ষেত্রে পুলিশ সি.সি.টি.ভি, খতিয়ে দেখে এই চুরির অভিযোগ পেয়ে, দ্রুত ঘটনার তদন্ত করে, দোষীদের চিহ্নিত করে উদ্ধার করেছে চুরি যাওয়া সামগ্রী।

Leave a Reply