KULTI-BARAKAR

বৈধ কাগজ পত্র থাকা সত্ত্বেও কয়লাবোঝাই ট্রাকের থেকে জুলুমবাজি ও তোলা চাওয়ার অভিযোগ

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-বৈধ কাগজ পত্র তথা চালান থাকা সত্ত্বেও কয়লাবোঝাই ট্রাকের থেকে দালাল দের জুলুমবাজি ও তোলা চাওয়ার অভিযোগ তুলে প্রতিবাদে সামিল হলেন পশ্চিম বর্ধমান মিম এর সভাপতি দানিশ আজিজ। সোমবার কুলটি থানার অন্তর্গত পশ্চিম বাংলা ও ঝাড়খন্ড সীমান্ত ডুবুরডিহি চেকপোষ্টের সামনে সমর্থকদের সাথে বিক্ষোভ দেখান তিনি ।তার সাথে যোগ দিয়েছেন বেঙ্গল কোল ট্রেডার্স এসোসিয়েশন সদস্যরা। এদিন ডুবুরডিহি চেকপোস্টের সামনে ১৯ নম্বর জাতীয় সড়কে ধানবাদ থেকে কোলকাতা গামী রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান তারা। প্রায় আধঘন্টা অবরোধ চলার পর কুলটি থানার পুলিশ পৌঁছে অবরোধ উঠিয়ে দেয়।

পথ অবরোধকারীদের অভিযোগ, গনেশ নামের এক ব‍্যক্তি নিজেকে প‍্যাড পার্টি দাবি করে বৈধ কাগজ পত্র থাকা সত্ত্বেও বিভিন্ন কয়লা বোঝাই ট্রাক থেকে ১০০০ থেকে ৫০০০ টাকা তোলা আদায় করছে।টাকা আদায় না হলে ওই ট্রাক চালকের কাছ থেকে বৈধ কাগজ কেড়ে রেখে দিচ্ছে ।এরই প্রতিবাদে এদিন পথ অবরোধ করা হয়। এই বিষয়ে দানিশ আজিজ অভিযোগ করে বলেন, কোথায় আছেন তৃণমূল এর নেতারা কোথায় আছে বিজেপি নেতারা কোথায় আছে কুলটির বিজেপি বিধায়ক অজয় পোদ্দার ও বিজেপির রাজ‍্য সভানেত্রী অগ্নিমিত্রা পল, বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি টাকার ভাগ পেয়ে এই অন‍্যায়ের প্রতি চুপ করে আছেন।

অন‍্যদিকে ট্রাক চালক তথা কোল ট্রেডাস অ‍্যাসোসিয়েশনের সদস‍্যরা বলেন তারা জিএসটি সহ সব কিছু দিয়ে আসার পরেও এভাবে রাস্তায় গাড়ি আটকে কাগজপত্র কেড়ে নিয়ে হাজার দুহাজার চার হাজার টাকা আদায় করা হলে তারা কোথায় যাবেন? অবিলম্বে ওই গণেশ নামের ব‍্যক্তিকে আটক করে তাদের গাড়ির কাগজপত্র ফিরিয়ে দেওয়া হোক বলে বলেন । যদিও দানিশ আজিজের বক্তব‍্যকে অস্বীকার করে কুলটি ব্লক যুব তৃণমূলের সভাপতি বলেন বিমান দত্ত বলেন , এসব ভিত্তিহীন অভিযোগ ও পাগলের প্রলাপ। যদি সত‍্যি তেমন কিছু থাকে, তাহলে পুলিশ প্রশাসনকে অনুরোধ করবো সঠিক তদন্তের মাধ‍্যমে অভিযুক্তকে গ্রেফতার করা হোক।

অন‍্যদিকে বিজেপি নেতা টিঙ্কু বর্মা বলেন, মিমের সভাপতি হিসাবে যিনি নিজেকে দাবি করছেন, তিনি নিজেই রাস্তার উপর বসে আছেন।সেই দলের কোন অস্তিত্ব নেই পশ্চিমবাংলাতে। বিজেপির নাম নেবেন না এখানে বিজেপির কেও জড়িয়ে নেই। প্রয়োজনে আমরা ওই দলের বিরুদ্ধে মামলা করবো।অপর দিকে অপরদিকে কুলটি ব্লক কংগ্রেসের সভাপতি সুকান্ত দাস বলেন গোটা পশ্চিমবঙ্গ জুড়ে দালাল রাজ চলছে তাই আগামী দিনে প্রশাসন থেকে যদি বিষয়গুলি খতিয়ে না দেখে বা আইনত ব্যবস্থা না নিলে আগামী দিনের কংগ্রেসের পক্ষ থেকে বৃহত্তর আন্দোলন করার কথা বলেন।

Leave a Reply