RANIGANJ-JAMURIA

খনি কর্মীর দেহ উদ্ধার ইসিএল আবাসনের বন্ধ ঘরে

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : খনি কর্মীর দেহ উদ্ধার খনি আবাসনের বন্ধ ঘরে।রানীগঞ্জের পাঞ্জাবি মোড় ফাঁড়ি এলাকার বাঁশড়া গ্রাম অঞ্চলের শেষেই অবস্থিত ইসিএল এর খনি আবাসনে, এবার এক খনি কর্মীর মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য ছড়ালো এলাকায়। ঘটনা প্রসঙ্গে যারা যায় দীর্ঘ কয়েক দিন ধরেই অসুস্থ থাকা খনি কর্মী বছর বাহান্নর শ্যামলাল মাঝি, ইসিএল এর মাঝিপাড়া দু-তলা আবাসন এলাকায় পরিবার ছেড়ে একাই বসবাস করতেন, সোমবার ওই খনি কর্মীকে প্রতিবেশী খনি আবাসিকরা বাড়ির ভেতর ঢুকতে দেখলেও মঙ্গলবার দিনভর তার কোন হদিস না মেলায়, অনেকেই তার আবাসনে দরজা নিয়ে কোন সাড়াশব্দ না পেয়ে আতঙ্কিত হয়ে পড়ে এদিন বিকেল নাগাদ পঞ্চায়েতের প্রধান সঞ্জয় হেমরম কে এলাকার বাসিন্দারা

এই বিষয়টির খবর দিলে তিনি দ্রুত পাঞ্জাবি মোড় ফাঁড়ির পুলিশকে এই ঘটনা সম্পর্কে জানালেই পুলিশের বিশেষ দল তার বাড়ির পেছনদিকের দরজা দিয়ে বাড়িতে ঢুকে ওই ব্যক্তির নিথর দেহ লক্ষ্য করে। পরে পুলিশ দেহটিকে ময়না তদন্তের জন্য আসানসোল জেলা হাসপাতালে পাঠায়। এলাকা বাসিন্দাদের প্রাথমিক অনুমান সম্ভবত ওই ব্যক্তি, বাড়ির মধ্যেই অসুস্থ হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে। গ্রাম প্রধান জানিয়েছেন পুলিশ সমস্ত বিষয়টি খতিয়ে দেখে এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু করেছে।

উল্লেখ্য গত কয়েকদিন আগেই রানীগঞ্জের পাঞ্জাবি এলাকাতেই এক ফ্ল্যাট বাড়িতে বন্ধ কামরায় থাকা এক মহিলার অস্বাভাবিক মৃত্যু ঘটে পরে প্রতিবেশীরা কটু গন্ধ পেয়ে পুলিশ প্রশাসনকে খবর দিলে পুলিশ পৌঁছে দরজা ভেঙে ওই মহিলার পচা গলা দেহ উদ্ধার করে। সেই ঘটনাতেও ওই মহিলা ওই বাড়িতে একাই বসবাস করতেন বলে জানা যায়। উল্লেখ্য শীতকালীন সময়ে এ ধরনের বাড়িতে আটকে মৃত্যুর ঘটনা এই প্রথম নয় এর আগেই খনি অঞ্চলে বহু অংশে বাড়ির মধ্যে উন্নন জ্বালিয়ে বদ্ধ ঘরে মৃত্যুর ঘটনা ঘটতে দেখা গেছে বেশ কিছু এলাকায় এই ঘটনা তারই সঙ্গে সম্পর্কিত কিনা সে বিষয়ে ও খতিয়ে দেখছে পুলিশ।

Leave a Reply