ASANSOL

আসানসোলের ওয়াক্স মিউজিয়াম ও শিশ মহলে এবার নেতাজী ও লতা মঙ্গেশকরের মোমের মূর্তি, উদ্বোধনে মন্ত্রী

বেঙ্গমিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ( Asansol Wax Museum ) পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের ১ নং মহিশীলা কলোনিতে ভাস্কর্য সুশান্ত রায়ের ওয়াক্স মিউজিয়াম ও শিশ মহলে এবার জায়গা পেলো নেতাজী সুভাসচন্দ্র বসু ও লতা মঙ্গেশকরের মোমের মূর্তি।
মঙ্গলবার নেতাজী সুভাসচন্দ্র বোসের ১২৭ তম জন্মদিবসে এক অনুষ্ঠানে রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক দ্বিতীয় পর্যায় বা সেকেন্ড পার্ট সুশান্ত রায়ের ওয়াক্স মিউজিয়াম ও শিশ মহলের ফিতে কেটে উদ্বোধন করেন। পরে তিনি এই শিশ মহলের ভেতরে নেতাজী সুভাসচন্দ্র বসু ও লতা মঙ্গেশকরের মোমের মূর্তির আবরণ উন্মোচন করেন। মন্ত্রীর সঙ্গে ছিলেন শিল্পী সুশান্ত রায় ছাড়াও আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় ও শিল্পপতি শচীন রায়।


এমন একটা দিনে দুই কিম্বদন্তীর মোমের মূর্তির উদ্বোধন করে স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত মন্ত্রী মলয় ঘটক। তিনি বলেন, সুশান্ত রায় আসানসোলের গর্ব। তার তৈরি এই ওয়াক্স মিউজিয়াম ও শিশ মহলে এত মোমের মূর্তি দেখে সবাই খুশি। আমরা চাই এই শিল্পী আরো ভালো কাজ করে, আমাদেরকে সমৃদ্ধ করুন।
শিল্পী বলেন, এতদিন শুধু মাত্র একতলায় ওয়াক্স মিউজিয়াম ও শিশ মহল ছিলো। এবার তার দ্বিতীয় পর্যায় হলো। সেখানে রেখেছি নেতাজী সুভাসচন্দ্র বসু ও লতা মঙ্গেশকরের মোমের মূর্তি। মূর্তি তৈরি করে যা আয় করি, তা দিয়েই ওয়াক্স মিউজিয়াম ও শিশ মহল তৈরী করেছি। এটা করতে একবছর সময় লেগেছে। আর দুটি মোমের মূর্তি গড়তে দেড় মাস করে তিনমাস সময় লেগেছে। তার দাবি, একমাত্র জয়পুরে শিশ মহল আছে।
প্রসঙ্গতঃ, দিন কয়েক আগেই অভিনেতা সাংসদ দেব সুশান্ত রায়ের ওয়াক্স মিউজিয়াম ও শিশ মহলে এসে নিজের মোমের মূর্তির উদ্বোধন করেন।

Leave a Reply