RANIGANJ-JAMURIA

মেয়েরা এবার ছেলেদের পাশাপাশি বডি বিল্ডিং এ অংশ নিয়ে মাত করল

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : মেয়েরা এবার ছেলেদের পাশাপাশি বডি বিল্ডিং এ অংশ নিয়ে মাত করল দেহ সোষ্ঠভের জগত । এবার সারা বাংলা ওপেন বডি বিল্ডিং কম্পিটিশনে সেরার সেরা মহিলা দেহ সোষ্ঠভ প্রতিযোগী হলেন বাঁকুড়া জেলার বড়জোড়ার মেয়ে সুস্মিতা নাথ। তিনি এবার প্রতিযোগিতার মঞ্চে অভিনব সব দেহ সোষ্ঠভ প্রদর্শন করে তাক লাগান দর্শক মনে।



বিগত কয়েক বছর ধরেই রানীগঞ্জের ক্যারাটে স্টেডিয়ামে ক্যারাটে প্রতিযোগিতার আসর বসার সাথেই সেখানে পুরুষদের পাশাপাশি মহিলাদের ওয়েট লিফটিং থেকে শুরু করে, বডি বিল্ডিং প্রতিযোগিতার আয়োজন করা হয়ে আসছে। এবারও সে বিষয়ের প্রেক্ষিতে দ্বিতীয় দফায় উর্যা ক্লাসিক ২০২৪ অল বেঙ্গল ওপেন বডি বিল্ডিং এন্ড ফিটনেস চ্যাম্পিয়নশিপের আসর বসেছে রাণীগঞ্জের ক্যারেটে স্টেডিয়ামে। যে প্রতিযোগিতার আয়োজন করছেন মিহির বাগ জিমনাসিয়াম ও উর্যা দা জিম। এবারের এই প্রতিযোগিতায় পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তের প্রায় ৭২ জন প্রতিযোগী আটটি ইভেন্টে অংশগ্রহণ করেন। আর এই সকল প্রতিযোগিতা গুলির মধ্যে এবার পুরুষ বিভাগে সেরার সেরা হন রানীগঞ্জের অভিজিৎ পাল। সেখানেই মহিলা ফিটনেস বিভাগে চ্যাম্পিয়ন অফ দ্যা চ্যাম্পিয়ন হন, বাঁকুড়া জেলার বড়জোড়া ব্লকের সুস্মিতা নাথ। এই প্রতিযোগী নিজের অভিজ্ঞতার কথা জানাতে গিয়ে মহিলা প্রতিযোগী দাবি করেন, শুধুমাত্র ফিটনেস এর জন্য তিনি জিম জয়েন করার পরই এই ধরনের প্রতিযোগিতায় তিনি অংশগ্রহণ করতে উদ্যোগ নিয়েছেন, তার দাবি মহিলাদেরও এই ধরনের ইভেন্ট গুলিতে অংশ নিয়ে এগিয়ে আসা উচিত। তার দাবি আগামীতে তিনি আরো সকল প্রতিযোগিতায় অংশ নিয়ে এলাকার সুনাম বজায় রাখবেন।


এদিনের এই দেহ সোষ্ঠভ প্রতিযোগিতায় পুরুষ বিভাগে দ্বিতীয় সেরার সেরা হন বাঁকুড়া জেলার শুভম ভট্টাচার্য। এদিনের এই প্রতিযোগিতায় প্রতিটি বিভাগের সফল পাঁচ প্রতিযোগীকে পুরস্কৃত করেন উদ্যোক্তারা। আর এই সকলের মধ্যেই এই প্রতিযোগিতার বাইরে বিশেষভাবে দেহ সোষ্ঠভ প্রদর্শনে অংশ নেন, বুদবদের বাসিন্দা এশিয়ান চ্যাম্পিয়ন শেখ আরিফ। এছাড়াও এদিন এক বিশেষ চাহিদা সম্পন্ন যুব প্রতিভা আসানসোলের মুস্তাক আনসারী নিজের বিশেষ পারদর্শিতা সকলের সামনে তুলে ধরে নজর কাড়েন দর্শকদের। তবে এ সকলের মাঝেই একটা মজার বিষয় ও লক্ষ্য করেন দর্শকেরা জানিয়ে অনেকে হাসি ঠাট্টা ও জুড়ে দেন, বেশ কয়েকজন তো রীতিমতো অবাক হয়ে পড়েন অদ্ভুত সব ভঙ্গিমা করে সোষ্ঠভ প্রদর্শন করায়। অনেকে আবার বিচারকদের নির্দেশ না বুঝতে পেরে উল্টোপাল্টা বিষয় প্রদর্শন করে বকাও খান বিচারকদের। তবে সব মিলিয়ে জমজমাট ভাবে জমে উঠে শীতকালীন দেহ সোষ্ঠভ প্রতিযোগিতা যা নিয়ে খুশি সকলেই।

Leave a Reply