DURGAPUR

আসানসোলের শাকিল ও কৃষ্ণেন্দু ব্রাউন সুগার সহ দুর্গাপুরে গ্রেফতার

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, দুর্গাপুর : ঝাঁ চকচকে বিলাসবহুল গাড়িতে করে চলছিল মাদক পাচার, সেই বিষয়ের খবর এবার পুলিশ প্রশাসনের কাছে পৌঁছে যাওয়ার পরই তৎপর হলো আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের কোকওভেন থানার পুলিশ। তারা এই পাচারের খবর আগেভাগেই গোপন সূত্রে পেয়ে, ফাঁদ পাতে ডিভিসি মোড়ের কাছে। এরপর দীর্ঘ প্রতীক্ষা করে বড়সড় সাফল্য পায় পুলিশ। ঝাঁ চকচকে বিলাসবহুল গাড়িতে করে দুই ব্যক্তি মাদক পাচারের সময় লক্ষাধিক টাকার মাদকসহ পাকড়াও করতে সক্ষম হয় পুলিশ। জানা গেছে ধৃত ওই দুই ব্যক্তি আসানসোল এলাকার বাসিন্দা।


ঘটনা প্রসঙ্গে জানা যায় রবিবার দুপুরে আবারো ব্রাউন সুগার পাচার করতে আসার খবর পায় পুলিশ এরপরই পুলিশের বিশেষ টিম তৎপর হয়ে দুর্গাপুরে ব্রাউন সুগার পাচারের মূল পাচারকারীকে ধরার জন্য হাত পাতে পড়ে বিকেল সাড়ে পাঁচটা নাগাদ দুর্গাপুরের ডিভিসি মোড়ের কাছে একটি লাল রঙের বিলাসবহুল গাড়ি এসে পৌঁছায় যার নাম্বার হল ডব্লিউবি এইটটি এবি ০৪৯০ এই গাড়িটি এসে দাঁড়ানোর সাথেই পুলিশ ওই গাড়িতে থাকা দুই ব্যক্তিকেই জিজ্ঞাসা বাদ করলে তাদের কথাবার্তায় অনেক অসংগতি পাওয়া যায় এরপরই পুলিশ টানা জেরার পর তল্লাশি শুরু করলে তাদের গাড়ির দিকে থেকে কাগজের নিচে চাপা থাকা ৪৫ গ্রাম ব্রাউন সুগার উদ্ধার করে পুলিশ।

ধৃতরা হল বছর 40 এর আসানসোল দক্ষিণ থানার বাসিন্দা মোঃ শাকিল ও অপরজন বছর ৪২ এর হিরাপুর থানা এলাকার বাসিন্দা কৃষ্ণেন্দু দাস। পুলিশের প্রাথমিক অনুমান ভীম জেলা থেকে এই লক্ষাধিক টাকার ব্রাউন সুগার দুর্গাপুরে ছড়িয়ে দেওয়ার জন্যই এসেছিল এই মাদক পাচারকারী দল। তারা আর কোন কোন এলাকায় এই মাদক পাচার সঙ্গে যুক্ত ও কোথার থেকেই এই মাদক তারা নিয়ে আসে সে সকল বিষয়গুলি জানার জন্য পুলিশ ধৃতদের সোমবার দুর্গাপুর মহকুমা আদালতে বিচারকের কাছে হাজির করে, তাদের পরবর্তী জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতের আবেদন জানান। পুলিশ সমস্ত এই বিষয়ে তদন্ত নেমে তারা আগামীতে তার কোন কোন অংশে এ ধরনের মাদক পাচারের সঙ্গে যুক্ত রয়েছে কিনা, ও তারা আন্তর্জাতিক মাদক পাচারের সঙ্গে যুক্ত কিনা, সে সকল বিষয়গুলি খতিয়ে দেখছেন ।

Leave a Reply