RANIGANJ-JAMURIA

রানীগঞ্জ রবীন সেন স্টেডিয়ামে দীর্ঘ 12 বছর পর শুরু হল নকআউট লীগ ক্রিকেট টুর্নামেন্ট

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : দীর্ঘ 12 বছর পর, রানীগঞ্জ শহর অঞ্চলের রবীন সেন স্টেডিয়ামে শুরু হল, লীগ কাম নকআউট ক্রিকেট টুর্নামেন্ট। এর পূর্বে 2023 সালের আগস্ট মাসে রানীগঞ্জ স্পোর্টস অ্যাসোসিয়েশন গঠন হওয়ার পর, প্রথম পর্যায়ে খনি অঞ্চলের বিভিন্ন প্রান্তের ১৮ টি দল নিয়ে লিগ কাম নকআউট ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়। সেই খেলা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ার পর, শীতকালীন সময়ে তেসরা ফেব্রুয়ারি থেকে শুরু হল লীগ কাম নকআউট ক্রিকেট টুর্নামেন্ট। এবারের এই খেলায় আটটি দল প্রথম পর্যায়ে নাম নথিভুক্ত করালেও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার কারণে দুটি দল তাদের নাম প্রত্যাহার করে নেয়। এবার সেই ছটি দল দিয়েই শনিবার থেকে শুরু হল লীগ কাম নকআউট ক্রিকেট টুর্নামেন্ট।

যেখানে প্রথম দিনের এই খেলার উদ্বোধন পর্বে হাজির হয়ে খেলার উদ্বোধন পর্ব সারলেন, রানীগঞ্জের বিধায়ক, তথা এ.ডি.ডি. এর চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায়, আসানসোল কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জী, রানীগঞ্জ বরো দপ্তরের চেয়ারম্যান মোজাম্মেল শাহজাদা সহ বহু বিশিষ্ট জন। বিধায়ক এদিন উদ্বোধনী পর্বে হাজির হয়ে দাবি করলেন দীর্ঘ 12 বছর পর এই খেলা শুরু হলেও এই খেলাটি চলবে ধারাবাহিকভাবে, আর এই খেলাটি খেলাধুলার মাঠের মানুষজনই চালাবেন, কোন ঝান্ডা ডান্ডা ধরা বিশেষ লোকজন থাকবে না, যারা খেলার মাঠে রয়েছেন তাদের উপর এই দায়িত্ব দেওয়া হয়েছে খেলাটি পরিচালনার জন্য। এর সাথেই তিনি জানান সরকারি সহায়তা প্রদানের জন্য তিনি উদ্যোগ গ্রহণ করবেন, যাতে খেলাধুলাকে ধারাবাহিকভাবে চালানো যায়, সে বিষয়ে লক্ষ্য থাকবে তার বলেই আশ্বস্ত করেন। তবে তিনি খেলাধুলার প্রশিক্ষণ প্রদানের জন্য কোচিং চালানোর বিষয় নিয়ে আশঙ্কা প্রকাশ করেন।



সেখানেই চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জি আশ্বাস দেন কর্পোরেশন খেলাধুলো ধারাবাহিক চালাতে সাহায্য করবেন, তবে স্টেডিয়ামের উন্নয়ন নিয়ে পরবর্তীতে ভাবনাচিন্তার কথা বলেন তিনি।
এদিনের এই খেলার পরিচালক রানীগঞ্জ স্পোর্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক স্বপন আচার্য জানান প্রথম দিনের এই খেলায় মুখোমুখি হয়েছেন রানীগঞ্জের অশোক সংঘ ক্রিকেট ক্লাব ও ইয়াস ইলেভেন ক্রিকেট দল। মোট ছটি দলের এই খেলাটি ২০ ওভারের করে হচ্ছে, যার সব খেলা গুলি সম্পন্ন হবে, রানীগঞ্জের রবীন সেন স্টেডিয়ামে, আর এর চূড়ান্ত পর্যায়ের খেলাটি সম্পন্ন হবে আগামী ১৮ ফেব্রুয়ারি বলেই জানান। তার দাবি বিধায়ক এই খেলা গুলিকে ধারাবাহিক ভাবে চালানোর আশ্বাস দিয়েছেন, একই সাথে এ.এম.সির আস্বাসও তারা পেলেন, তাই তিনি আশা প্রকাশ করেছেন, পরবর্তীতে রানীগঞ্জ থানা এলাকার স্কুল গুলি নিয়ে অ্যাথলেটিক মিট করার জন্য তারা উদ্যোগ নেবেন, আর তারপরেই কাবাডি ও ভলিবল টুর্নামেন্টের আয়োজন করা হবে বলেই জানান।

Leave a Reply