ASANSOL

আসানসোলে পশ্চিম বর্ধমান শিল্প সাহিত্য মঞ্চের উদ্যোগে দুদিনের ষষ্ঠ বার্ষিক লিটল ম্যাগাজিন উৎসব

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোলঃ পশ্চিম বর্ধমান শিল্প সাহিত্য মঞ্চের উদ্যোগে আসানসোলের রাহা লেনের মিউনিসিপ্যাল পার্কে শনিবার থেকে শুরু হলো দুদিন দিনব্যাপী লিটল ম্যাগাজিন উৎসব।
এদিন সকালে এক অনুষ্ঠানে প্রদীপ জ্বালিয়ে যৌথভাবে মেলার উদ্বোধন করেন আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, দুই মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায় ও সুব্রত অধিকারী, অধ্যাপক ডঃ পিকে দে সরকার সহ অন্যান্যরা। আসানসোল ব্রেইল একাডেমির পড়ুয়ারা এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন।

এই অনুষ্ঠানে ব্রেইল একাডেমির প্রতিবন্ধী পড়ুয়াদের জন্য আর্থিক সহায়তা তুলে দেন পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়। প্রখ্যাত নৃত্যশিল্পী সুবীর দাসকে বিশেষভাবে সম্মানিত করা হয় উদ্যোক্তাদের তরফে। ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক ও মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায় তাঁকে সম্মানিত করেন।



অনুষ্ঠানে অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, আমাদের যা দায়িত্ব আছে, তা তো পালন করতে হবে। কিন্তু এর সাথে আমাদের সমাজের সর্বাঙ্গীণ উন্নয়নের জন্য শিক্ষা ও সংস্কৃতির উপরও জোর দিতে হবে। তবেই উন্নত সমাজ হবে। তিনি আরো বলেন, আমাদের চারপাশে যদি ভুল কিছু ঘটে থাকে তাহলে মানুষ হিসেবে আমাদের তা প্রশাসনের সামনে তুলে ধরতে হবে। লিটল ম্যাগাজিন এক্ষেত্রে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

অন্যদিকে, উদ্যোক্তাদের তরফে শর্মিলা বন্দোপাধ্যায় বলেন, ষষ্ঠ বার্ষিক দুদিনের লিটল ম্যাগাজিন উৎসব এদিন শুরু হলো। রবিবার তা শেষ হবে। একটা লিটল ম্যাগাজিন করতে একজন সম্পাদককে কি পরিশ্রম করতে হয়, তা পাঠকরা জানেন না। আমরা চেষ্টা করছি, এই লিটল ম্যাগাজিনকে একটা প্ল্যাটফর্ম দিতে।

Leave a Reply