ASANSOL

আসানসোলে বিজেপি নেতা ও কর্মীদের রাস্তা অবরোধ, মুখ্যমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে অশালীন ভাষা ব্যবহারের প্রতিবাদ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে অশালীন ও কুরুচির ভাষার ব্যবহারে প্রতিবাদে সরব হলেন বিজেপির আসানসোল সাংগঠনিক জেলার নেতা ও কর্মীরা। রবিবার রাত নটা নাগাদ আসানসোলের বার্ণপুর রোডে ডলি লজ সংলগ্ন বিধানসভা অফিসের সামনে আসানসোলের বিজেপি কর্মীরা রাস্তা অবরোধ করেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুত্তলিকা দাহ করে বিক্ষোভ দেখানো হয়। আসানসোল ৩ নং মণ্ডলের পক্ষ থেকে হওয়া এই প্রতিবাদ বিক্ষোভে নেতৃত্ব দেন বিজেপির রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় ও জেলা সভাপতি বাপ্পা চট্টোপাধ্যায়।


প্রসঙ্গতঃ, তৃণমূল সুপ্রিমো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে কলকাতার রেড রোডে বিআর আম্বেদকর মূর্তির সামনে ৪৮ ঘণ্টা ধরে বিক্ষোভ ধর্ণা হয়। কেন্দ্রীয় প্রকল্পগুলির বকেয়া টাকার দাবিতে এই ধর্ণা হয়। বিক্ষোভের দ্বিতীয় দিনে মুখ্যমন্ত্রী ঘোষণা করা হয়েছিল যে ১০০ দিনের প্রকল্প কাজ করা প্রায় ২১ লক্ষ শ্রমিকদের টাকা ২১ ফেব্রুয়ারির আগে তাদের অ্যাকাউন্টে রাজ্য সরকারের তহবিল থেকে দেওয়া হবে। যা নিয়ে রাজ্যের বিরোধী দলের নেতারা মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা শুরু করেছেন। প্রতিবাদের সময় মমতা ঘোষণা করছেন যে তিনি মনরেগা টাকা দেবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে বকেয়া টাকার দাবিতে এমন একটি শব্দ ব্যবহার করেন। তাতে তোলপাড় শুরু হয়েছে।

অভিযোগ, মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, মোদীজি প্রতিদিন বলছেন, পাকা বাড়ি করে দেবেন। তুমি প্রাসাদ অট্টালিকা থাকবে আর ( এখানে একটি কথা বলা হয়) গরীব লোকের ছাদটা কেড়ে নিয়েছ। টাকা চাইলে বলছ সবাই চোর, সবাই চোর আর তুমি সাধু?
ধর্ণা মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই অশালীন ভাষা ব্যবহার করা নিয়ে বিজেপি প্রতিবাদ করছে। এমন পরিস্থিতিতে আসানসোলে বিজেপি রাস্তা অবরোধ করে মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুত্তলিকা দাহ করে। স্লোগান দেওয়া হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। সেখানে উপস্থিত বিজেপির রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় ও আসানসোল সাংগঠনিক জেলার সভাপতি বাপ্পা চট্টোপাধ্যায় বলেন, এর আগে মুখ্যমন্ত্রী বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে অশালীন ভাষা ব্যবহার করেছেন। এখন তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে এমন অশালীন ভাষা ব্যবহার করেছেন। যা লজ্জার বিষয়, যা বাংলার মানুষেরা অস্বস্তি বোধ করবেন।

Leave a Reply