ASANSOL

আসানসোল বইমেলায় জন্ম শতবর্ষে সলিল চৌধুরী স্মরণ, হলো বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ* ৪০ তম আসানসোল বইমেলায় রবিবার জন্ম শতবর্ষে প্রখ্যাত গীতিকার, সুরকার, সঙ্গীত পরিচালক ও গায়ক সলিল চৌধুরীকে স্মরণ করা হলো। সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে জানানো হলো শ্রদ্ধাও। হলো বর্ণাঢ্য শোভাযাত্রা। সমগ্র অনুষ্ঠানটির আয়োজনে ছিলো সলিল চৌধুরী জন্ম শতবর্ষ উদযাপন কমিটি ২০২৪-২৫।
এদিন দুপুর দুটো নাগাদ আসানসোল জেলা গ্রন্থাগার লাগোয়া সংহতি মুক্ত মঞ্চ থেকে বিভিন্ন ট্যাবলো সহকারে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বেরোয়। সেই শোভাযাত্রায় আসানসোল কালচারাল ফ্রন্ট, রবীন্দ্র চর্চা, ভালোবাসার পরশ, উড়ান, মুক্তবিহঙ্গ  সুরছন্দম, সুভাষ সমিতি, ছেঁড়াপাতা সহ একাধিক সাংস্কৃতিক গোষ্ঠী ও সংগঠনের সদস্য ও সদস্যরা অংশ নেন। বিকেল চারটে নাগাদ এই শোভাযাত্রা বিএনআর, ভগৎ সিং মোড়, বার্ণপুর রোড, কোর্ট মোড়, চিত্রা মোড় হয়ে আসানসোল পোলো গ্রাউন্ডে আসানসোল বইমেলায় এসে শেষ হয়।

বইমেলা প্রাঙ্গণে একটি মানববন্ধন করে একটি গানের সঙ্গে নৃত্যের মাধ্যমে সলিল চৌধুরীকে শ্রদ্ধা জানানো হয়। এর পরে মুল মঞ্চে শুরু সাংস্কৃতিক অনুষ্ঠান। আসানসোল শহর তথা শিল্পাঞ্চলের সাংস্কৃতিক গোষ্ঠী ও শিল্পীরা অংশ নেন।
প্রসঙ্গতঃ, গত ৯ ফেব্রুয়ারি থেকে আসানসোল পোলো গ্রাউন্ডে যুব শিল্পী সংসদের পরিচালনা শুরু হয়েছে ৪০ তম আসানসোল বইমেলা।

Leave a Reply