ASANSOL

লালবাতি লাগানো গাড়িতে প্রচারে যাওয়ার অভিযোগ মন্ত্রী ও অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে, আক্রমণ সিপিএম ও বিজেপির

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ২ এপ্রিলঃ আসানসোল লোকসভা উপনির্বাচনের জন্য লাঘু রয়েছে মডেল কোড অফ কনডাক্ট ( এমসিসি) বা আদর্শ আচরণ বিধি। কিন্তু তার মধ্যেই রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক ও বীরভূমের তৃনমুল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মন্ডলের বিরুদ্ধে লালবাতি লাগালো গাড়ি নিয়ে দলের প্রার্থীর হয়ে প্রচারের জন্য কর্মী সভায় আসার অভিযোগ উঠলো। এই নিয়ে তাদের বিরুদ্ধে আচরণ বিধি ভঙ্গ করা নিয়ে সরব হয়েছে দুই বিরোধী দল বিজেপি ও সিপিএম। শাসক দলের তরফে এই নিয়ে পাল্টা আক্রমন করে অভিযোগের জবাব দেওয়া হয়েছে।


এই নিয়ে সিপিএমের রাজ্য সম্পাদক মহঃ সেলিম ও আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল জাতীয় নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেছেন। বিজেপির তরফে লিখিত ভাবে নির্বাচন কমিশনকে অভিযোগও করা হচ্ছে।


বিজেপি প্রার্থী বলেন, জাতীয় নির্বাচন কমিশন আছে। আশা করি, তারা এই ব্যাপারটি দেখবেন ও প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন। আমি তাদের দৃষ্টি আকর্ষণ করছি। তিনি আরো বলেন, এইভাবে লালবাতি লাগালো গাড়ি নিয়ে তৃনমুল কংগ্রেসের নেতা ও মন্ত্রীরা আসানসোলের ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন। যেটা তারা করতে পারেননা।


এই প্রসঙ্গে সিপিএমের রাজ্য সম্পাদক মহঃ সেলিম বলেন, নির্বাচন করার মতো প্রশাসনিক কাঠামো নির্বাচন কমিশনের নেই। তাদের ভরসা স্থানীয় পুলিশ ও প্রশাসন। আসানসোল লোকসভার আরও এবং এআরও দেখেও দেখছেন না। আসল কথা হলো, বাংলার পুলিশ ও প্রশাসন তৃনমুল কংগ্রেসের দলদাসে পরিনত হয়েছে। তিনি বলেন, তৃনমুল কংগ্রেসের পুলিশ ও প্রশাসন ছাড়া কিছু নেই। যে কোন ভোটই রাজ্যের শাসক দলকে পুলিশ ও প্রশাসনের উপর ভরসা করতে হয়।


যদিও বিরোধী দলের অভিযোগ উড়িয়ে দিয়েছেন আসানসোল পুরনিগমের চেয়ারম্যান তথা দলের প্রার্থীর ইলেকশন এজেন্ট অমরনাথ চট্টোপাধ্যায় ও তৃনমুল কংগ্রেসের রাজ্য সম্পাদক ভি শিবদাসন তরফে দাসু। তারা বলেন, রাজ্য সরকার মন্ত্রী মলয় ঘটক ও বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মন্ডলকে গাড়িতে লালবাতি লাগানোর অনুমতি দিয়েছেন। আর নির্বাচনী আচরণ বিধি তো শুধু আসানসোল লোকসভা কেন্দ্রের জন্য রয়েছে। আর বিরোধীদের অভিযোগ ঠিক নয়। ঐ দুজন আসানসোলে কোথাও লালবাতি লাগালো গাড়ি নিয়ে যাচ্ছেন না। আসানসোলের বাইরে তারা লালবাতি ব্যবহার করতো পারেন।

অমরনাথবাবু বলেন, বিরোধীদের তৃনমুল কংগ্রেসের কিছু ভালোই লাগেনা। তারা এইসব করে প্রচারে আসতে চাইছেন। এইসব না করে বলবো তারা আসানসোলের মানুষের কথা ভাবুন। আর বিজেপির প্রার্থীকে বলবো আসানসোলের মানুষ যাতে ঠিক মতো জল না পান, তারজন্য ডিভিসিতে গিয়ে ধর্ণা দিতে। ভি শিবদাসন তরফে দাসু আরো বলেন, রাজ্যের বিরোধী দলনেতা যখন লালবাতি লাগালো গাড়ি নিয়ে আসানসোলে আসছেন, সেটা কে দেখবে?

Leave a Reply