RANIGANJ-JAMURIA

শিল্পপতির নাতিকে অপহরণের চেষ্টা,  বিহার থেকে গ্রেফতার দুই

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ :  খনি শহরের, শিল্পপতির নাতিকে অপহরণের চেষ্টার ঘটনার ২৪ ঘন্টা কাটতে না কাটতেই আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ অত্যাধুনিক সব প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে, এই ঘটনায় ব্যবহৃত হওয়া একটি বিহার নাম্বারের স্করপিও গাড়ি ও আরো একটি গাড়িকে চিহ্নিত করে, তার সূত্র ধরেই এবার এই অপহরণ কাণ্ডের সঙ্গে যুক্ত থাকা দুই অপরাধীকে বিহারের ওরঙ্গাবাদ জেলা থেকে স্থানীয় পুলিশের সহায়তায় পাকড়াও করলেন।

জানা গেছে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারের বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত পুলিশ আধিকারিকেরা এই অভিযান  চালিয়ে স্থানীয় বিহার পুলিশ কে সঙ্গে নিয়ে পায় এই  বড় সফলতা। স্থানীয়দের বয়ান অনুসারে ও গাড়ির চালক নরেশ রায় এর তৎপরতায় এই অপহরণ কান্ড বানচাল হয়ে গেলেও এই অপহরণের ঘটনা ঘটানোর সঙ্গে যুক্ত থাকা যে দুই ব্যক্তিকে পুলিশ আটক করে তাদের মঙ্গলবার আদালতে হাজির করে পুলিশ তাদের আসানসোল পুলিশ কমিশনারের হেফাজতে নেওয়ার জন্য ট্রানজিট রিমান্ডের আবেদন জানালে সেখানে বিচারক ধৃতদের রিমান্ডের আবেদন মঞ্জুর করেন। জানা গেছে ধৃতদের দু একদিনের মধ্যেই আসানসোল জেলা আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নেওয়া হবে তারপরে ঘটনার প্রকৃত রহস্য উন্মোচন হবে বলেই অনুমান সকলের

। উল্লেখ্য রানিগঞ্জের বিশিষ্ট শিল্পপতি রামকুমার সাদরার, ভাই শিব কুমার সাদরার, ছেলের ছেলে বছর ৮ এর ক্লাস টু এর ছাত্র রোহন অন্যান্য দিনের মতো সেদিনও নিজেদের গাড়িতে করেই আসানসোলের সেনভেনশন স্কুলে যাচ্ছিল, সে সময়ই ১৯ নম্বর জাতীয় সড়কের বোগড়া মোড় সংলগ্ন, রাস্তায় তিনটি বাম্পারের কাছে তার গাড়িটি দাঁড় করিয়ে দুষ্কৃতি দল তা হাতিয়ে নেওয়ার চেষ্টা চালায়, জানা গেছে চালককে তারা সেই সময় বলেন স্যার আপনাকে ডাকছেন চলুন গাড়ির কাছে, এই বলে তাকে গাড়ির কাছে নিয়ে যাওয়ার জন্য তিনজন ব্যক্তি তার গাড়ির সামনে হাজির হয়ে সেই গাড়িতে চেপে বসলে স্থানীয় এলাকার মানুষজনেরা বিষয়টি দেখে উৎসুক হয়ে কথা বলতে গেলেই ওই দুষ্কৃতি দল জটলা পাকিয়ে বিপত্তি বাড়তে পারে এই অনুমান করে, দ্রুত এলাকা ছেড়ে চম্পট দেয়। যদিও আকস্মিক ঘটা এই ঘটনায় অপহরণ বানচাল হলেও এই ঘটনা যে কতখানি ভয়াবহ রূপ নিতে, তা মুহূর্তে ঘটা সেই ঘটনায় স্পষ্ট করে। উল্লেখ্য এই অংশে অপহরণের ঘটনা এই প্রথম নয়, জামুরিয়ার শ্রীপুর ফাঁড়ির বোগড়া, ও সংলগ্ন এলাকায় এর আগেও তিন দফায় এই ধরনের অপহরণের ঘটনার বিষয় লক্ষ্য করা গেছে, এর পূর্বেই সেই অংশের পান ব্যবসায়ী ও কয়লা খনির কারবারের সঙ্গে যুক্ত ব্যবসায়ীকে অপহরণ করে দুষ্কৃতি দল, তবে সে সময় তাদের উদ্ধারের জন্য বিস্তর বেগ পেতে হয়। যদিও পরে অপহরণের ঘটনার সমাধান করে অপহৃত ব্যক্তিকে উদ্ধার করা হয়। একই রূপ ভাবে ই আরো দুটো দফায় অপরের বিষয় লক্ষ্য করে গেছে।

সংলগ্ন অংশেই ট্রাক ড্রাইভার এর অপহরণের ঘটনা এই অংশ থেকেই ঘটেছিল। সেই সকল বিষয়গুলিকে নজরে রেখে, জামুরিয়া থানার পুলিশ  ইতিমধ্যেই ওই সমস্ত এলাকায় নজরদারি খুবই বাড়িয়ে দেওয়ার কারণে, যানবাহনের গতিবিধির ওপর বিশেষভাবে নজর রাখা হয়। আর এবার তারই লাভ পেল পুলিশ প্রশাসন । ঘটনার ২৪ ঘন্টা কাটতে না কাটতেই অপহরণের ঘটনার সঙ্গে যুক্ত থাকা অপরাধীদের ধরতে সক্ষম হল পুলিশ, যা আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের একটি বড়োসড় সফলতা বলেই মনে করছেন অভিজ্ঞ মহল ।

Leave a Reply