ASANSOL

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথার পরেই সোশাল মিডিয়ায় পোষ্ট তৃণমূল নেতার, আসানসোলে শুরু রাজনৈতিক জল্পনা

বেঙ্গল মিরর, আসানসোল,  রাজা বন্দোপাধ্যায়ঃ অন্ডালে কাজি নজরুল ইসলাম বিমানবন্দরে শনিবার রাতে নামার পরে, বাইরে আসার জন্য পাশাপাশি হাঁটছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় , আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক এবং তৃণমুল কংগ্রেসের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী । সেই করিডোরে একপাশে দাঁড়িয়েছিলেন রাজ্য তৃনমুল কংগ্রেসের সম্পাদক তথা আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডের দায়িত্বে থেকে নেতা ভি শিবদাসন তরফে দাসু। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিছুটা এগিয়ে যাওয়ার পরে আবার পিছিয়ে আসেন। সেখানে দাঁড়িয়ে থাকা ভি শিবদাসন তরফে দাসুর সঙ্গে একান্তে কিছু কথা বলেন। সেই কথা বলার সময়টা মেরেকেটে কয়েক সেকেন্ড মাত্র হবে। সামান্য দূরে দাঁড়িয়ে তা দেখছিলেন মলয় ঘটক ও নরেন্দ্রনাথ চক্রবর্তী। এরপর মমতা বন্দ্যোপাধ্যায় আবার বেরিয়ে যান। দলনেত্রীর সঙ্গে এই সাক্ষাতের সামান্য সময় পরে ভিডিও সহ কয়েক লাইনের লেখা দিয়ে একটি পোষ্ট করে ঐ তৃনমুল কংগ্রেসের নেতা। তারপরই আসানসোল সহ জেলার রাজনৈতিক মহলে শুরু হয় রাজনৈতিক জল্পনা।


বলতে গেলে একেবারে শুরু থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ বৃত্তের মধ্যে রয়েছেন ভি শিবদাসন তরফে দাসু । মুখ্যমন্ত্রী তাকে যে এমন সময়েও গুরুত্ব দিচ্ছেন, তা তিনি লুকিয়ে রাখতে পারেন নি । সামাজিক মাধ্যমে পোষ্ট করে তিনি লেখেন “ দিদি কখনো পুরনোদের ভুলে যায় না।আজ এটাই আবার প্রমাণিত হল। পার্টির জন্য কার কি অবদান আছে দিদি সেটা ভালো করে বোঝেন। আজকে যেটুকু সম্মান পেয়েছি একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের আশীর্বাদের জন্য। যে জায়গায় আজকে আছি এবং যতটুকু মানুষের
কাছে পরিচিতি পেয়েছি শুধু
মাত্র দিদির জন্যই। হৃদয় আছে মমতা বন্দ্যোপাধ্যায়। ”
কিন্তু কয়েক সেকেন্ডে কি আর বলতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? এই প্রশ্নই উঠছে তৃণমুল কংগ্রেসের অন্দরে । জল্পনা শুরু হয়েছে, তবে কি আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে আবার কি পশ্চিম বর্ধমান জেলায় দলের সাংগঠনিক ক্ষেত্রে রদবদল হতে পারে ? লোকসভা নির্বাচনের জন্য কি বিশেষ দায়িত্বের কথা ভি শিবদাসনকে বললেন দলনেত্রী ?


দলনেত্রীর সঙ্গে কথা হওয়ার পরে, তা নিয়ে কোন কিছু খোলসা করেননি ভি শিবদাসন তরফে দাসু। তবে জানা গেছে, লোকসভা নির্বাচনকে সামনে রেখে এই তৃনমুল নেতাকে আরো সজাগ থাকার পরামর্শ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সব জায়গার দলের অবস্থা খোঁজ রাখতে বলেছেন। প্রয়োজন মতো মমতা বন্দ্যোপাধ্যায় তার কাছ থেকে সব খবর সময়ে সময়ে নেবেন।
প্রসঙ্গতঃ, ২০১১ সালে রাজ্যে ক্ষমতায় আসার পরে তৃনমূল কংগ্রেস লোকসভা নির্বাচনে আসানসোল কেন্দ্র জিততে পারেনি। শেষ পর্যন্ত লোকসভা উপনির্বাচনে আসানসোল কেন্দ্রে তৃনমুল কংগ্রেসের প্রার্থী শত্রুঘ্ন সিনহা প্রায় তিন লক্ষ ভোটে জেতেন। সেই জয় এবারের লোকসভা নির্বাচনে ধরে রাখতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই লোকসভা নির্বাচনে আসানসোল কেন্দ্রে আবার শত্রুঘ্ন সিনহাকে প্রার্থী করা হচ্ছে বলে মমতা বন্দ্যোপাধ্যায় জেলা নেতৃত্বকে জানিয়ে দিয়েছেন।

Leave a Reply