ASANSOL

রানীগঞ্জে পরিযায়ী শ্রমিকের জলে ডুবে মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী :   ভিন রাজ্যের পরিযায়ী শ্রমিকের জলে ডুবে মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়ালো এলাকায়। পরিযায়ী ওই শ্রমিক এক বেকারিতে কর্মরত ছিল। বুধবার দুপুরে ওই যুবক পুকুরের স্নান করতে গিয়ে জলে তলিয়ে যায় বলেই দাবি। পরিজনেরা জানান ওই যুবক মৃগীতে আক্রান্ত ছিল।
ঘটনা প্রসঙ্গে জানা যায়, রানীগঞ্জের ৩৫ নম্বর ওয়ার্ডের, রনাই এলাকার, বোম্বা কলোনিতে অবস্থিত, এক বেকারিতে কর্মরত ছিলেন বছর একুশের ঝাড়খণ্ডের, দেওঘর জেলা,র দেবীপুর থানা এলাকার, ফুলকারি গ্রামের বাসিন্দা, আফজল আনসারী। বুধবার দুপুরে সে বোম্বা কলোনির পাশে অবস্থিত, খান্না গড়িয়া নামে এক পুকুরে বেকারির কাজকর্ম সেরে, স্নান করতে যান । এরপর দীর্ঘক্ষণ ওই যুবকের কোন খোঁজ খবর না পেয়ে তার ভাই ও অন্য সকল সহকর্মীরা ওই যুবকের খোঁজে খোঁজ তল্লাশি শুরু করে।

পরে সন্ধ্যে নাগাদ, ওই যুবকের জামা কাপড়, চটি, পুকুর ঘাটের পাশে পড়ে থাকতে দেখে, তাদের সন্দেহ হওয়ায়, তারা ওই যুবক পুকুরের স্নান করতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়েছেন কিনা, সে বিষয়ে খোঁজ করতেই, পুকুরের মধ্যে দীর্ঘক্ষণ খোজ তল্লাশির পর, ওই যুবকের নিথর দেহ পুকুরের থেকে উদ্ধার করা হয়। পরে এ বিষয়ে পুলিশ প্রশাসনকে খবর দেওয়া হলে, রানীগঞ্জ থানার পুলিশ, ঘটনাস্থলে পৌঁছে যুবকের দেহ উদ্ধার করে। ওই যুবকের পরিজন ও স্থানীয়দের প্রাথমিক অনুমান, ওই যুবক মৃগীতে রোগে আক্রান্ত হয়ে, জলে ডুবে যেতে পারে, সে কারণেই সম্ভবত ঐ যুবকের মৃত্যু হয়েছে বলেই তাদের প্রাথমিক অনুমান। জানা গেছে ওই যুবক সাঁতার কাটতেও জানতো না।
বৃহস্পতিবার পুলিশ ওই যুবকের মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটনের জন্য তার দেহটি ময়নাতদন্তের জন্য আসানসোল জেলা হাসপাতালে পাঠায়।
পরিযায়ী শ্রমিকের এরূপভাবে আকস্মিক মৃত্যুর ঘটনায় হতবাক তার সহকর্মীরা।

Leave a Reply