RANIGANJ-JAMURIA

জামুরিয়ার জাদুডাঙ্গায় এক কারখানায় ভয়াবহ আগুন

  বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, জামুরিয়া:;জামুরিয়ার জাদুডাঙ্গায় এক কারখানায় ভয়াবহ আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য এলাকায়। ঘটনাস্থলে দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে শুরু করেছে এ সময় কর্মীরা আগুন নেভাতে তৎপর রয়েছেন। জানা গেছে পেট্রোপণ্য জাতীয় পিপি ফোম কারখানায় কোন পদার্থ তৈরি হতো এই কারখানায়। শিল্প তালুকের ড্রিম পলিপ্যাক নামের এই কারখানায় একটি গোদাম ঘরে সকাল সাড়ে ছটা নাগাদ এই আগুন লাগার ঘটনাটি ঘটে।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডের জেরে সংলগ্ন এলাকার মানুষজন আতঙ্কে বাড়ি ছেড়ে বাইরে বেরিয়েছে। জানা যায় এই কারখানার মধ্যেই পেট্রোপণ্য জাতীয় থারমো কল তৈরি হয়। এই কারখানার চারপাশে ঘন জনবসতি রয়েছে আর তার সাথেই রয়েছে বেশ কিছু শিল্প কলকারখানা। এ মুহূর্তে দমকলের কর্মীরা আগুন নেভাতে তৎপর হয়েছে অন্য কোন ইউনিটে আগুন ছড়িয়ে পড়েছে কিনা সে বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে। কারখানার এক প্রান্তে এই গোডাউন হওয়ায় তার আগুন এ মুহূর্তে ছড়িয়ে পড়ার বিষয় লক্ষ্য না করা গেলেও কোন কোন ভাবেই যাতে আগুন অন্যত্র ছড়িয়ে না পড়ে তার বিষয়ে নজর দিচ্ছেন দমকল বিভাগের কর্মীরা।

জানা গেছে ২০১৫-১৬ সালে এই কারখানায় আরো একবার ভয়াবহ আগুন লাগে সেসময়কারখানার একটি বড় ইউনিট পুড়ে ছাই হয়ে যায়।এদিন দেখা গেছে এই পেট্রোপণ্য জাতীয় পদার্থের গোডাউনে আগুন লাগায় তার ধোয়া ছড়িয়েছে রানীগঞ্জের বুকে কয়েক কিলোমিটার দূরে সেই ধোয়া লক্ষ্য করা যায় এই ভয়াবহ আগুনে এখন ভীতসন্ত্রস্ত এলাকাবাসী। চারিদিকে এই আগুন লাগার জেরে ডুমরে মুচড়ে গিয়েছে গোডাউন। কি কারনে এই ভয়াবহ আগুন তা নিয়ে চলছে জল্পনা। যদিও শ্রমিকদের দাবি শর্ট সার্কিটের জেরেই এই আগুন লাগতে পারে। যদিও এ বিষয়ে কারখানা কর্তৃপক্ষের কাছে জানতে চাওয়া হলে তারা কোন সদ উত্তর দেয় না।

Leave a Reply