ASANSOL

Lok Sabha Elections 2024: ১৯৫ জনের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির, বাংলার ২০ জনের নাম প্রকাশ

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়:
লোকসভা নির্বাচন ২০২৪-এর জন্য প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। শনিবার (২ মার্চ) বিকেলে ১৯৫ জন প্রার্থীর নাম ঘোষণা করা হল। যার মধ্যে রয়েছে বাংলার ২০ জনের নাম। বিজেপির প্রথম প্রার্থী তালিকায় জায়গা পেয়েছেন ৩৪ জন কেন্দ্রীয় মন্ত্রী এবং লোকসভার ও কয়েকটি রাজ্যের বিধানসভার অধ্যক্ষও। বারাণসী কেন্দ্র থেকেই ফের প্রার্থী হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রসঙ্গত, ২০১৯ সালে প্রথম তালিকায় ১৮০ জন প্রার্থীর নাম ঘোষণা করেছিল বিজেপি।

বাংলার ২০ আসনে যাদবপুর থেকে প্রার্থী হচ্ছেন ডক্টর অনির্বাণ গঙ্গোপাধ্যায়, জয়নগরে অশোক কান্ডারী, কোচ বিহারে নিশিথ প্রামাণিক, আলিপুরদুয়ারে মনোজ টিগ্গা, বালুরঘাটে সুকান্ত মজুমদার, মালদহ উত্তরে খগেন মুর্মু, মালদহ দক্ষিণ শ্রীরূপা মিত্র চৌধুরী, বনগাঁয় শান্তনু ঠাকুর, হুগলিতে লকেট চট্টোপাধ্যায়, বাঁকুড়ায় সুভাষ সরকার, আসানসোলে পবন সিং, বিষ্ণুপুরে সৌমিত্র খাঁ, পুরুলিয়ায় জ্যোতির্ময় সিং মাহাতো, বোলপুরে পিয়া সাহা, হাওড়ায় রথিন চক্রবর্তী, রানাঘাটে জগন্নাথ সরকার, মুর্শিদাবাদে গৌরিশঙ্কর ঘোষ, বহরমপুরে নির্মল কুমার সাহা, এবং ঘাটালে টলি অভিনেতা হিরণ। তবে, বাংলার তালিকায় সবথেকে উল্লেখযোগ্য নাম হল সৌমেন্দু অধিকারী। শুভেন্দু অধিকারীর ভাইকে প্রার্থী করা হয়েছে কাঁথি আসন থেকে। এর আগে এই আসনের সাংসদ ছিলেন তাঁর বাবা শিশির অধিকারী।

এদিকে আসানসোলে বিজেপির প্রার্থীর নাম প্রকাশের পরেই বিশিষ্ট ব্যবসায়ী এবং রাজ্য বিজেপি ট্রেড সেলের কো কনভেনর সুব্রতরফে মিঠু ঘাঁটি বলেন দলের নির্বাচিত প্রার্থীকে জিতিয়ে আনাই প্রধান লক্ষ্য হবে এবং অবশ্যই ২০২৪ এর লোকসভা নির্বাচনে আসানসোল থেকে বিজেপির প্রার্থী বিপুল ভোট জয়লাভ করবেন।

পশ্চিমবঙ্গের প্রার্থী তালিকা

কোচবিহার – শ্রী নিশীথ প্রামাণিক
আলিপুরদুয়ার – শ্রী মনোজ টিগ্গা
বালুরঘাট – ড. সুকান্ত মজুমদার
মালদা উত্তর – শ্রী খগেন মুর্মু
মালদা দক্ষিণ – শ্রীমতী শ্রীরূপা মিত্র চৌধুরী
বহরমপুর – ড. নির্মল কুমার সাহা
মুর্শিদাবাদ – শ্রী গৌরী শঙ্কর ঘোষ
রানাঘাট – শ্রী জগন্নাথ সরকার
বনগা – শ্রী শান্তনু ঠাকুর
জয়নগর – শ্রী অশোক কান্ডারী
যাদবপুর – ড. অনির্বাণ গাঙ্গুলি
হাওড়া – ড. রথীন চক্রবর্তী
হুগলি – শ্রীমতী লকেট চট্টোপাধ্যায়
কাঁথি – শ্রী সৌমেন্দু অধিকারী
ঘাটাল – শ্রী হিরন্ময় চট্টোপাধ্যায়
পুরুলিয়া – শ্রী জ্যোতির্ময় সিং মাহাতো
বাঁকুড়া – ড. সুভাষ সরকার
বিষ্ণুপুর – শ্রী সৌমিত্র খাঁ
আসানসোল – শ্রী পবন সিং
বোলপুর – শ্রীমতী প্রিয়া সাহা


BJP CANDIDATE LIST WEST BENGAL

Leave a Reply