ASANSOL

অস্থায়ী কর্মীর মৃতদেহ রেখে ২০ ঘণ্টারও বেশি সময় পার হয়ে গেলেও চলছে বিক্ষোভ, রাস্তা অবরোধ

কল্যানেশ্বরীতে ক্ষতিপূরণ ও চাকরির দাবি, ডিভিসি সাব স্টেশনের সামনে কর্মীর মৃতদেহ রেখে টানা বিক্ষোভ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ*  ২০ ঘণ্টারও বেশি সময় পার হয়ে গেলেও অস্থায়ী কর্মীর মৃতদেহ রেখে চলছে বিক্ষোভ। গ্রামবাসীদের পাশাপাশি  পরিবারের সদস্যরা বিক্ষোভের পাশাপাশি চালাচ্ছেন রাস্তা  অবরোধও। ঘটনা প্রসঙ্গে বলা হয়েছে ,
কর্মরত অবস্থায় গত ১৫ ফেব্রুয়ারি আসানসোলের কল্যাণেশ্বরী বিদ্যুৎ বিভাগের ডিভিসি সাব স্টেশনে বিদ্যুৎ খুঁটি থেকে বিদ্যুৎ পৃষ্ট হয়ে মাটিতে পড়ে অস্থায়ী কর্মী সাহেব লাল মুর্মু গুরুতর আহত হয়। ঘটনার পরে তাকে চিকিৎসার জন্য প্রথমে আসানসোল এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।তারপর সেখান থেকে দুর্গাপুরের এক বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিলো। তবে ৭ মার্চ বৃহস্পতিবার সেখানে তার মৃত্যু হয়। এরপর বৃহস্পতিবার বিকেল থেকেই সেই  মৃতদেহ নিয়ে পরিবারের সদস্য ও গ্রামবাসীরা ডিভিসি বিদ্যুৎ বিভাগের সাব স্টেশনের সামনে মুখ্য গেটের সামনেই ক্ষতিপূরণ ও স্থায়ী চাকরির দাবি জানিয়ে ধর্নায় বসেন। পাশাপাশি  কল্যানেশ্বরী দেন্দুয়া মেন রাস্তায় বাঁশের ব্যারিকেড দিয়ে পথ অবরোধও শুরু করেন তারা ।

এই ঘটনায় গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। বারবার ডিভিসি কর্তৃপক্ষের সাথে মীমাংসায় বসে কোনো সুরাহ হয়নি বলে দাবি করেন পরিবারের সদস্যদের। তাই ২০ ঘন্টাও বেশি সময় পার হয়ে গেলেও শুক্রবার দুপুরেও মৃতদেহ রেখে বিক্ষোভ ও পথ অবরোধ চালিয়ে যাচ্ছেন পরিবারের সদস্যরা ও গ্রামবাসীরা। এদিন দুপুরে তারা জানান অবিলম্বে, তাদের দাবি পূরণ করতে হবে। তা না হলে তাদের আন্দোলন চলতে থাকবে।

Leave a Reply